১৩ অক্টোবর ২০২৪, ২১:১৫

ববিতে দাপুটে ছাত্রলীগ নেতা, অফিস না করেই হাজিরা খাতায় স্বাক্ষর

বনি আমিন  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কেন্দ্রীয় গণগ্রন্থাগারের কর্মচারী বনি আমিন গত আগস্ট মাসে অফিসে না এসেই হাজিরা খাতায় ৬ দিন স্বাক্ষর করেছেন। ওই মাসে অফিসে এসেছেন ৪ দিন, কিন্তু হাজিরা খাতায় স্বাক্ষর দিয়েছেন ১০দিনের। সারা বছরই অফিসে না এসে এভাবে স্বাক্ষর করেন বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক এই সম্পাদক।

বনি আমিনের নানা অনিয়ম, অপরাধ ও শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ নিয়ে সংবাদ প্রচারিত হয়েছে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে। শিক্ষার্থীরাও লিখিত অভিযোগ দিয়েছেন। এ ছাড়াও প্রশাসনকে লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি লাইব্রেরিয়ান মধুসূদন হালদার ও সহকারী লাইব্রেরিয়ান কে এম নাজমুত তারেক। 

জানা গেছে, দীর্ঘদিন থেকেই বনি আমিন বিশ্ববিদ্যালয়ের নিয়মনীতি তোয়াক্কা না করে নিজের ইচ্ছামাফিক অফিস করেন। একদিন অফিসে এসে অনেক দিনের স্বাক্ষর করেন। তার অনিয়মের বিষয়ে মুখ খুলতে সাহস পায়নি কেউ। শিক্ষার্থীদের পাশাপাশি অসদাচরণ করেন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গেও। ছিলেন সাবেক উপাচার্যদের আশীর্বাদপুষ্ট, তাদের থেকে অবৈধ সুবিধাও পেতেন তিনি। 

আরও পড়ুন: বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতাকে বহিষ্কার

এর আগে বরিশাল সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে বনি আমিনকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে ২০২০ সালে তাকে সাময়িক বরখাস্তও করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

অফিসে না এসে হাজিরা খাতায় স্বাক্ষর করার বিষয়ে জানতে চাইলে বনি আমিন বলেন, ‘আমি আপনার সাথে কথা বলতে চাই না।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শুচিতা শরমিন বলেন, ‘এ বিষয়ে অতি  দ্রুত ব্যবস্থা নেব।’