১১ অক্টোবর ২০২৪, ১৮:৪৫

শাবিপ্রবির আবাসিক হল থেকে দেশীয় অস্ত্র ও মদ উদ্ধার

শাবিপ্রবির আবাসিক হলে পাওয়া দেশীয় অস্ত্র ও মদের বোতল  © টিডিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক হলে তল্লাশি চালিয়ে কয়েকটি রুমে আবারো দেশীয় অস্ত্র ও মদের বোতলের সন্ধান পাওয়া গিয়েছে। 

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় ছেলেদের শাহপরান হলের কয়েকটি রুমে এসব অস্ত্র ও মদের বোতল পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন হল প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমেদ। 

তিনি জানান, শাহপরান হলের বি ব্লকের ৪১৭ নাম্বার কক্ষ থেকে একটি জি আই পাইপ , ৪১৯ নাম্বার কক্ষ থেকে একটি রড , সি ব্লকের ৪২৩ নাম্বার কক্ষ থেকে একটি  জিআই পাইপ ও একটি মদের বোতল , সি ব্লকের ৪২৪ নাম্বার কক্ষ থেকে এক বস্তা জি আই পাইপ, একটি টি রামদা, কিছু নেশা সরঞ্জাম, দুটি   চাকু, একটি রড  , এ ব্লকের ২০২ নাম্বার কক্ষ থেকে  একটি চাইনিজ কোড়াল ও দুটি জি আই পাইপ পাওয়া গিয়েছে। দুইদিন (৮ অক্টোবর ও ১০ অক্টোবর) তল্লাশি করে এসব অস্ত্র পাওয়া গিয়েছে বলেও তিনি জানান। এসব কক্ষে ছাত্রলীগের নেতাকর্মীরা ছিলেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। 

আরও পড়ুন: ঊর্মির সনদ বাতিল করে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধের দাবি

এ ব্যাপারে শাহপরান হল প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমেদ বলেন, 'হলের কয়েকটি কক্ষ পরিষ্কার করতে গিয়ে এইগুলা অস্ত্র পেয়েছে। আমাদের ধারণা অন্য রুম গুলোতেও এরকম অস্ত্র রয়েছে।'

তিনি আরো বলেন, 'আমরা সব রুমে তল্লাশি করে প্রশাসনকে জানাব। এরপর প্রশাসন যে সিদ্ধান্ত নিবে আমরা সে অনুযায়ী কাজ করবো।'

উল্লেখ্য, গত ১৭ জুলাই  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় শাহপরান হলের কয়েকটি কক্ষে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, বিদেশি মদ ও একটি রিভলভার পেয়েছিল শিক্ষার্থীরা।