০৭ অক্টোবর ২০২৪, ২১:২১

আবরারের স্মরণে তিতুমীর কলেজে ছাত্রদলের মৌন মিছিল

মৌন মিছিল  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগ নেতাকর্মীদের পিটুনিতে নিহত আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকীর স্মরণে মৌন মিছিলের করেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রদল। 

আজ সোমবার (৭ অক্টোবর) সকালে মিছিলটি কলেজটির মূল গেইট থেকে শুরু হয়ে শহীদ মিনার, প্রশাসনিক ভবন ঘুরে কলেজটির দ্বিতীয় গেইটে এসে শেষ হয়। 

আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে এ মৌন মিছিল করে সংগঠনটি।

তিতুমীর কলেজ ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান এমদাদ বলেন, আবরার ফাহাদ হত্যার অভিযুক্ত আসামীদের রায় এখনো কার্যকর হয়নি। তা দ্রুত কার্যকর করতে হবে। শুধু আবরার ফাহাদ নয় বাংলাদেশে স্বৈরাচারী হাসিনার শাসনামলে আওয়ামী লীগ ও ছাত্রলীগ দ্বারা যত হত্যাকাণ্ড ও নির্যাতন হয়েছে তার দ্রুত বিচারের আওতায় আনতে হবে। কোন ক্যাম্পাসে এ ধরনের হত্যাকাণ্ড যেন না হয় তা নিশ্চিতে ছাত্রদল বদ্ধপরিকর বলেও জানান তিনি।

মৌন মিছিল শেষে তিতুমীর কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন বলেন, ‘ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদী চরিত্র, বুয়েটের মেধাবী শিক্ষার্থী শহীদ আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে ছাত্রদলের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা জানাই। আর কোন শিক্ষাপ্রতিষ্ঠানে যেন আবরার ফাহাদের অকাল মৃত্যু না হয়, কোন সন্ত্রাসী সংগঠনের হাতে যেন আর কোন ফাহাদকে খুন হতে না হয় ছাত্রদল এই প্রতিজ্ঞায় প্রতিজ্ঞাবদ্ধ।

এসময় সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।