০৬ অক্টোবর ২০২৪, ১৯:২৫

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘কর্পোরেট কনকুয়েস্ট’ সেশন অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের আয়োজনে  প্রতিযোগিতামূলক চাকরির বাজারে শিক্ষার্থীদের যোগ্য হিসাবে গড়ে তোলার দিকনির্দেশনামূলক সেশন ‘কর্পোরেট কনকুয়েস্ট’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত এই সেমিনারে  ক্যারিয়ার গ্রোথ, স্কিল ডেভেলপমেন্ট, নেটওয়ার্কিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং পরবর্তী বিশ্ব সম্পর্কে আলোচনা করা হয়। 

সেমিনারটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রির গ্রুপ মার্কেটিং এন্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার হুমায়ুন ফরিদ, গ্রুপ এইচআর হেড জেনারেল ম্যানেজার শান্তনু রায় এবং গোদরেজ হাউজহোল্ড প্রোডাক্টস বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের কান্ট্রি এইচআর লিড মো. ওয়াহিদুল ইসলাম। 

আয়োজনটি সম্পর্কে ক্লাবটির সভাপতি আব্দুল আওয়াল বলেন, মূলত কর্পোরেট ক্ষেত্র, জব ফিল্ড এবং শিক্ষার্থীদের মধ্যে একটি সমন্বয় স্থাপন করতে এই ইভেন্টটির আয়োজন করা হয়েছে। মূলত শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের জিজ্ঞাসা বা জানার ইচ্ছা থাকে কর্পোরেট চাকরি নিয়ে, এই সকল বিষয় নিয়ে ধারণা দিতেই এই আয়োজন। এ ধরনের প্রোগ্রাম আমরা ইতোপূর্বেও অনলাইনে আয়োজন করেছি। এবারে অফলাইনে বৃহৎ পরিসরে এই আয়োজন করা হলো। আশা করি ভবিষ্যতেও এই ধারা বজায় থাকবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনের লক্ষ্যে ২০১৮ সালে যাত্রা শুরু করে 'স্কিল ডেভেলপমেন্ট ক্লাব'। বর্তমানে স্পোকেন ইংলিশ, সিভি রাইটিং, যোগাযোগ দক্ষতা, নেটওয়ার্কিং বৃদ্ধি, সফট স্কিল, কূটনৈতিক চর্চাসহ সামাজিক ও সৃজনশীল বিভিন্ন কাজ করে যাচ্ছে ক্লাবটি।