০৬ অক্টোবর ২০২৪, ১৫:৩২

ইবিতে নতুন দুই সহকারী প্রক্টর নিয়োগ

অধ্যাপক ড. খাইরুল ইসলাম ও অধ্যাপক ড. আব্দুল বারী  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী ১ বছরের জন্য  প্রক্টরিয়াল বডিতে নতুন দুই শিক্ষককে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রবিবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন, ইইই বিভাগের অধ্যাপক ড. খাইরুল ইসলাম ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল বারী। 

অফিস আদেশে বলা হয়, সহকারী প্রক্টর হিসেবে নিয়োগপ্রাপ্ত ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক জনাব মো. ইয়ামিন মাসুমের মেয়াদ ইতোমধ্যে শেষ হওয়ার তদস্থলে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. খাইরুল ইসলাম এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক জনাব মিঠুন বৈরাগী-এর মেয়াদ ইতোমধ্যে শেষ হওয়ায় তদস্থলে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো আব্দুল বারী-কে ০৫/১০/২০২৪ তারিখ থেকে পরবর্তী ০১ বছরের জন্য সহকারী প্রক্টর হিসেবে উপাচার্য নিয়োগদান করেছেন। 

নবনিযুক্ত সহকারী প্রক্টর অধ্যাপক ড. খাইরুল ইসলাম বলেন, আমাকে নিয়োগদান করায় উপাচার্য মহোদয়কে ধন্যবাদ। ক্যাম্পাসটা শিক্ষার্থীদেরই, আমরা চেষ্টা করব শিক্ষার্থীদের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এবং ক্যাম্পাস শিক্ষার্থীদের জন্য নিরাপদ রাখতে দায়িত্ব পালন করতে। এজন্য শিক্ষক, শিক্ষার্থী এবং সাংবাদিক ভাইদের সহযোগিতা প্রত্যাশা করছি। 

অধ্যাপক ড. আব্দুল বারী বলেন, আমার মতে পদ-পদবি কোন বিবেচ্য বিষয় না, ছাত্র-শিক্ষক সম্পর্কটাই আসল। শিক্ষার্থীদের সাথে, শিক্ষার্থীদের জন্য কাজ করতে সহকারী প্রক্টরের পদটি একটি উপসর্গ মাত্র। একটি পরিবারের যেমন পিতা পুত্রের সম্পর্ক হয়, আমি চেষ্টা করব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথেও সেভাবেই সম্পর্ক বজায় রাখতে। শিক্ষার্থীরা যাতে আইন-শৃঙ্খলার বাইরে না যায় সেটার জন্যই আমাদের প্রশাসন নিয়োগ দিয়েছে। চেষ্টা করবো যথাযথভাবে দায়িত্ব পালন করার।