০৪ অক্টোবর ২০২৪, ২২:৪৭

আলোকিত দক্ষ জনগোষ্ঠী তৈরিতে কাজ করছে বাউবি: উপাচার্য

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এবিএম  ওবায়দুল ইসলাম  © সংগৃহীত

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এবিএম  ওবায়দুল ইসলাম বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীকে মূল শিক্ষার সংস্পর্শে আনতে হবে। বাউবির শিক্ষাক্রম সব সময় বঞ্চিত মানুষের পাশে। আলোকিত দক্ষ জনবল তৈরিতে কাজ করছে বাউবি।

শুক্রবার (০৪ অক্টোবর) বগুড়ায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশন আয়োজিত এমএড ২০২৪ ব্যাচের প্রথম সেমিস্টার এ ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

তিনি বলেন, এদেশে প্রত্যন্ত অঞ্চলে অসংখ্য মেধাবী নারী-পুরুষ আছেন কিন্তু সামাজিক, পারিবারিক চাপ, অসচ্ছলতার কারণে কৈশরে পড়াশোনা বন্ধ হয়ে যায় তাদের। আমরা সারা দেশেই সকল বয়সের, পেশার নাগরিকের সরাসরি ও ঘরে বসে শিক্ষা গ্রহণের সুযোগ করে দিচ্ছি।

শিক্ষার্থীদের বাংলাদেশের ভবিষ্যতের কাণ্ডারি উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা, মনন, জ্ঞানে নিজেদের সমৃদ্ধ করার এখনই শ্রেষ্ঠ সময়। শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশের হাল ধরবে।

অনুষ্ঠানে প্রধান রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অব এডুকেশন এর ডিন অধ্যাপক ড. লাভলী আখতার ডলি। আরডিএ-র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিএ-র অতিরিক্ত মহাপরিচালক  ড. আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন উপপরিচালক মো. তানবিরুল ইসলাম। এছাড়া আরডিএ-র বিভিন্ন কর্মকর্তা ও বাউবি আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।