০৪ অক্টোবর ২০২৪, ১৬:১২

আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা ইবির সাদ্দাম হোসেন হলে

ইবির আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে  © টিডিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাদ্দাম হোসেন আবাসিক হলে '২৪ এর গণঅভ্যুত্থানই বাংলাদেশ ভারত বিদ্বেষের প্রধান কারণ' শীর্ষক বিষয়ে আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির উদ্যোগে হলের পত্রিকা স্ট্যান্ডে এই আন্তঃব্লক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির সভাপতি মো. দিদারুল ইসলাম রাসেলের সভাপতিত্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি শাহজাহান আলী লালন শাহ, সহ-সভাপতি মাহাদি হাসান এবং জাতির পিতা বঙ্গবন্ধু হল ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী সদস্য নাহিদ হাসান।  

বিতর্কে সরকারি দল দক্ষিণ ব্লকের প্রধানমন্ত্রী হিসেবে আব্দুল বারী শরীফ, মন্ত্রী হিসেবে হাম্মাদ তালুকদার, সংসদ সদস্য শান্ত শিশির এবং বিরোধী দল উত্তর ব্লকের বিরোধী দলীয় নেতা মো. মোস্তাফিজুর রহমান, ও উপনেতা মাসুদ হোসন এবং সংসদ সদস্য হিসেবে আবুল বাশার উপস্থিত ছিলেন। বিতর্কে স্পিকারের দায়িত্ব পালন করেন সাদ্দাম হোসেন সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাহিদুর রহমান এবং সময় নিয়ন্ত্রক হিসেবে ছিলেন মো: রেদুয়ান। বিতর্ক শেষে স্পিকার ঘোষিত ফলাফলে সরকারি দল বিজয়ী হয়।

আরও পড়ুন: টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় নাহিদ ইসলাম

সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির সভাপতি দিদারুল ইসলাম রাসেল বলেন,  বিতর্ক মানুষের বিবেকের দ্বার উন্মোচন করে, মানবিকতা জাগ্রত করে। যুক্তির সাথে তাল মিলিয়ে চলতে শেখায়। এই প্রীতি বিতর্কটির মাধ্যমে দেশপ্রেম জাগ্রত হবে এবং বহির্বিশ্বের ষড়যন্ত্রে সর্বদা সজাগ দৃষ্টি রাখতে অনুপ্রাণিত করবে।