০১ অক্টোবর ২০২৪, ১০:২৫

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষা বাতিল, ফল প্রকাশ যেভাবে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) চলতি বছরের এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে এ ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. হাবিবুল্যাহ মাহামুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) এইচএসসি পরীক্ষা-২০২৪ অনিবার্যকারণবশত: বাতিল করা হয়েছে। একইসঙ্গে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে ফলাফল প্রক্রিয়াকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ফলাফল প্রকাশের তারিখ পরবর্তীতে জানানো হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম মঙ্গলবার (১ অক্টোবর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মন্ত্রণালয়ের এ ধরনের সিদ্ধান্ত আগেই ছিল। তবে বিশ্ববিদ্যালয়ের আগের প্রশাসন বিষয়টি নিয়ে সিদ্ধান্ত জানাতে পারেনি। এখন আর এ পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ফলাফল প্রকাশ করা হবে।

আরো পড়ুন: খুবির নিয়মিত মাস্টার্স প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

তিনি বলেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি পরীক্ষা দু’ধাপে হয়। আগের পার্টের ফলাফল ইতিমধ্যে হয়ে আছে। সে কারণে আমাদের এইচএসসির ফল প্রকাশে সমস্যা হবে না। প্রথম পার্ট ভিত্তি ধরেই এ ফলাফল প্রকাশ করা হবে।