২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৪

কুবিতে আন্দোলনে আহত শিক্ষার্থীদের সাথে উপাচার্যের মতবিনিময় 

কুবিতে মতবিনিময় সভায় কথা বলছেন উপাচার্য অধ্যাপক ড. মো. হায়দার আলী  © টিডিসি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ও চিকিৎসাধীন শিক্ষার্থী এবং তাদের পরিবারের সাথে মতবিনিময় করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. হায়দার আলী। সভায় আহত ও চিকিৎসাধীন শিক্ষার্থীরা স্মৃতিচারণ করেন এবং প্রশাসনের কাছে বিভিন্ন দাবি উপস্থাপন করেন।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উপাচার্য বলেন, আমি শিক্ষার্থীদের সকল কথা শুনেছি। তাদের সকল দাবিই যৌক্তিক। আমাদের এসব দাবি পূরণের তীব্র ইচ্ছা থাকলেও সক্ষমতা কম রয়েছে। দুটি হলের নাম অফিসিয়ালি পরিবর্তন করতে একটু সময়ের দরকার। আবদুল কাইয়ুমের স্মৃতি স্মরণীয় করে রাখার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে। 

আরও পড়ুন: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য ঢাবি অধ্যাপক হায়দার আলী

তিনি আরও বলেন, আন্দোলনে আহত শিক্ষার্থীদের সাহায্য করার ইচ্ছা থাকলেও আমাদের সক্ষমতা সীমিত। কারণ এসব চিকিৎসা অনেক ব্যয়বহুল। তবে আমরা আহতদের একটি পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুত করে চিকিৎসার ব্যয়ভার বহন করার জন্য উপদেষ্টাদের কাছে তা পাঠিয়ে দেবো। সেখান থেকে তারা সাহায্য করবেন বলে আমরা আশাবাদী। প্রশাসন শিক্ষার্থীদের সকল দাবি পূরণের চেষ্টা করবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাসুদা কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান এবং প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল হাকিম এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্যাহ।