২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:০৭

পবিপ্রবির নতুন উপাচার্যকে স্বাগত জানিয়ে মানববন্ধন পরিহার 

পবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম  © সংগৃহীত

নতুন ভাইস চ্যান্সেলরকে স্বাগত জানিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পরিহার করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এই মানববন্ধনে সকল কর্মসূচি পরিহারহারের ঘোষণা দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এস এম হেমায়েত জাহান ও পবিপ্রবি জরুরি, প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন।

এর আগে ২২ সেপ্টেম্বর ১ম দফা, ২৪ সেপ্টেম্বর ২য় দফা ও আজ ২৫ সেপ্টেম্বর ৩য় দফায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের মধ্য থেকে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে আসছিলেন পবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এস এম হেমায়েত জাহান যুগান্তরকে বলেন, বর্তমান সরকারের গৃহীত সিদ্ধান্তকে উপযুক্ত মনে করে এবং সম্মান জানিয়ে আমরা আমাদের সকল কর্মসূচি পরিহার করেছি। সেই নবাগত ভিসি মহোদয়কে স্বাগত জানিয়েছি। 

উল্লেখ্য, গত ২২ আগস্ট (পবিপ্রবি) সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত পদত্যাগ করলে ভিসি পদে নিজ বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের থেকে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছিলেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। 

এদিকে বুধবার(২৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার প্রজ্ঞাপনে আগামী চার বছরের জন্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে পবিপ্রবি আইন ২০০১ এর ১০(১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলামকে উপাচার্য পদে ৫ শর্তে নিয়োগ প্রদান করা হয়।