২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬

ইবির অ্যাকাউন্টিং ক্লাবের নেতৃত্বে নোমান-ইমরান

ইবির অ্যাকাউন্টিং ক্লাবের সভাপতি ফাইমুন নোমান ও সাধারণ সম্পাদক ইমরান হাসিব   © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থীদের সংগঠন অ্যাকাউন্টিং ক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসাবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৯- ২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাইমুন নোমান ও সাধারণ সম্পাদক হিসেবে একই বিভাগের ও একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরান হাসিব মনোনীত হয়েছেন।

বুধবার (২৫সেপ্টেম্বর) বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। 

কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি তৌহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হামিদা আকন্দ, গোলাম আসসাকুর জামান, সাগর আহমেদ শিবলু, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সিকদার, উপ-সাংগঠনিক সম্পাদক যূথী খাতুন, মো. রাহাতুল ইসলাম, দপ্তর সম্পাদক অলোক কুমার মজুমদার, উপ-দপ্তর সম্পাদক সানজিদ হোসেন, মাসুম হোসেন, আবদুল্লাহ আল মাহমুদ, অভ্যন্তরীণ বিষয়ক সম্পাদক অন্তরা আক্তার মিম, উপ-অভ্যন্তরীণ বিষয়ক সম্পাদক মুরাদ শেখ,  নাজিয়া তাসনিম এবং অর্থ সম্পাদক  ইউসুফ স্বাধীন।

এ ছাড়া উপ-অর্থ সম্পাদক জান্নাতুল ফেরদৌস জোতি, রোকনুজ্জামান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. লুত ইয়াছরিপ ( লিখন) , উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোতাসিম বিল্লাহ্, আহমদ গালিব, ডিজাইন ও আইটি বিষয়ক সম্পাদক রাসেল আহমেদ, সাব-ডিজাইন ও আইটি বিষয়ক সম্পাদক আবু সাঈদ, নাজমুস সাকিব, গবেষণা ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সামিয়া আক্তার, উপ গবেষণা ও পরিকল্পনা কাওসার আহমেদ এবং সামসুর নাহার সুমি। কমিটিতে সহযোগী সদস্য হিসেবে প্রতিক সরকার, একরামুল হক, শামীম আহসান, স্নিগ্ধা অর্পনা।

নবনির্বাচিত সভাপতি ফাইমুন নোমান বলেন,  নিজেকে এগিয়ে রাখতে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। এররই ধারাবাহিকতায় আমাদের এই ক্লাব। আমার দৃঢ় বিশ্বাস এই ক্লাব শিক্ষার্থীদের জন্য একটি কার্যকরী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে, যেখানে তারা নিজেদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি সমাজের গঠনমূলক কাজে ভূমিকা রাখতে পারবে।

প্রসঙ্গত, অ্যাকাউন্টিং ক্লাব একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এতে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণের মধ্য দিয়ে বছরব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। সদস্যদের অনুপ্রেরণা প্রদানের মাধ্যমে কর্মদক্ষতা বৃদ্ধি করার পাশাপাশি পেশাগত দক্ষতা ও নেতৃত্ব বিকাশে ভূমিকা রাখবে সংগঠনটি। এ ছাড়া শিক্ষা জীবনে ব্যবসায়ের বাস্তব অভিজ্ঞতা এবং ব্যবসায় সত্তার সাথে সদস্যদের পরিচয় ঘটাতে সাহায্য করবে এবং বাংলাদেশে ব্যবসায়ে আগ্রহ আছে এমন সদস্যদের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সুসম্পর্ক তৈরির সুযোগ করে দেবে।