১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৯

ইবিতে উপাচার্য নিয়োগের দাবি, সরকারকে ২৪ ঘন্টার আল্টিমেটাম

ইবির শিক্ষার্থীরা  © ওয়াসিফ আল আবরার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একাডেমিক স্থবিরতা দূরীকরণ ও দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এতে যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা, শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগ দিতে অন্তর্বর্তী সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন সমাবেশরত শিক্ষার্থীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মিছিল শেষে ছাত্র সমাবেশ শুরু করেন শিক্ষার্থীরা। 

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ফ্যাসিবাদের পতনের পরেই সকল উপাচার্যরা পদত্যাগে বাধ্য হয়েছেন। বর্তমানে ঢাবি, রাবি সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় উপাচার্য পেলেও ইসলামী বিশ্ববিদ্যালয় এখনো উপাচার্য নিয়োগ পায়নি যা ক্যাম্পাসজুড়ে স্থবিরতা সৃষ্টি করেছে। এখন দ্রুত উপাচার্য নিয়োগ আমাদের মৌলিক দাবি বলে মনে।

উপাচার্য নিয়োগের দাবি করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে উপাচার্য না থাকার কারনে একাডেমিক কার্যক্রম থেকে শুরু করে সবকিছু পিছিয়ে পড়েছে। এতে শিক্ষার্থীদের মনোবল ভেঙে পড়ছে, অনতিবিলম্বে একাডেমিক ও প্রশাসনিক  স্থবিরতা দূরীকরণে যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা, শিক্ষার্থীবান্ধব উপাচার্য দ্রুততম সময়ের ভিতরে নিয়োগ  দিতে হবে।