১৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৭

ইবিতে অধ্যাপক মুঈদ রহমানের স্মরণে শোকসভা 

(ইবি) অর্থনীতি বিভাগ  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ও বিশিষ্ট কলামিস্ট মুঈদ রহমানের স্মরণে শোকসভা এবং দোয়া  অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১০ টায় অর্থনীতি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে মীর মশাররফ হোসেন অ্যাকাডেমিক  ভবনে এটি অনুষ্ঠিত হয়।

সভায় অর্থনীতি বিভাগের সভাপতি ড. কাজী মোস্তফা আরীফ, অধ্যাপক ড. দেবাশীষ শার্মা, অধ্যাপক পার্থ সারথি লস্কর, শাহেদ আহমেদ, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুস সিদ্দিক বাদশা, সাধারণ সম্পাদক পল্টু, কেন্দ্রীয় মসজিদের কাম খতিব আশরাফ উদ্দিন খান, মরহুমার স্বজন এবং বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: আন্দোলনে ২ পিস্তল হাতে গুলি চালানো সেই ব্যক্তি গ্রেপ্তার

শোকসভায় উপস্থিত অতিথিরা মরহুম মুঈদ রহমানের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। এসময় আরো বলেন, মরহুম মুঈদ রহমান তাঁর সততা, নিষ্ঠা, কর্তব্য পরায়ণতা, সত্যভাষণে অকপটতা, নির্মোহ ও নিরহংকার সহজ সরল জীবনযাপন,  ইত্যাদি গুণের কারণে বিশ্ববিদ্যালয় অঙ্গনসহ সর্বমহলে শ্রদ্ধা ও আস্থা অর্জনে সক্ষম হয়েছিলেন। এ ছাড়া তিনি সমাজের নানা অনিয়ম নিয়ে তার লেখনী সবসময় ক্ষুরধার ছিল।

বিভাগের সভাপতি ড. কাজী মোস্তফা আরীফ বলেন, তার মৃত্যুতে অর্থনীতি বিভাগ শোকের মাতম। তার মতো যোগ্য এবং দক্ষ শিক্ষকের চলে যাওয়া বিভাগের জন্য অপূরণীয় ক্ষতি। তার জ্ঞানের পরিধি ছিল বিস্তৃত। তিনি আমাদের বিভাগের সিনিয়র অধ্যাপক ছিলেন। আমরা আমাদের অভিভাবককে হারালাম। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।