১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৮

একমাস পর নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রক্টর-সহকারী প্রক্টর নিয়োগ

নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর এবং তিন সহকারী প্রক্টর  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রায় একমাস প্রক্টরিয়াল বডি শূন্য থাকার পর নতুন প্রক্টর এবং তিনজন সহকারী প্রক্টর নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপকের অনুমোদনক্রমে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত পৃথক পৃথক অফিস আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। অন্যদিকে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুন নাহার, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তরিকুল ইসলাম জনি এবং এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আলিম মিয়া।

অফিস আদেশে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ২০০৬ এর প্রথম সংবিধির ১৫(১) ধারা মোতাবেক এবং পরবর্তী সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে আগামী দুই বছরের জন্য প্রক্টর এবং সহকারী প্রক্টরদের নিয়োগ প্রদান করা হলো।

আরো পড়ুন: আন্তর্জাতিক এআই অলিম্পিয়াডে চার বাংলাদেশি শিক্ষার্থীর রুপা-ব্রোঞ্জ জয়

এ ছাড়া শর্ত হিসেবে সার্বক্ষণিকভাবে ক্যাম্পাসে অবস্থান এবং যেকোনো সময় কর্তব্যকর্মে নিয়োজিত থাকার কথা উল্লেখ করা হয়েছে। নবনিযুক্ত প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক সম্মানী এবং অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। 

নবনিযুক্ত প্রক্টর ড. মো. মাহবুবুর রহমান বলেন, ‘আমাদের সবার উদ্দেশ্য একটি নিরাপদ ও সুষ্ঠু শিক্ষার পরিবেশসমৃদ্ধ বিশ্ববিদ্যালয় বিনির্মাণ করা। শিক্ষার্থীরা যেন পড়াশোনা এবং অন্যান্য কার্যক্রমে মনোনিবেশ করতে পারে, তা শতভাগ নিশ্চিত করার জন্য আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সবাই মিলে একটি উন্নত ও সৃজনশীল ক্যাম্পাস গড়ে তুলতে সক্ষম হব, এটা আমার দৃঢ় বিশ্বাস।’