১১ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪৮

বন্যাকবলিতদের চিকিৎসা দিতে ইবি শিক্ষার্থীদের ফ্রি মেডিকেল ক্যাম্প

ইবি শিক্ষার্থীদের ফ্রি মেডিকেল ক্যাম্প  © সংগৃহীত

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের বন্যা কবলিত এলাকার মানুষের মাঝে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। কুমিল্লার স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের ডাক্তারদের সহযোগিতায় এই সেবা প্রদান করা হয়। এ সময় তাদেরকে প্রাথমিক ঔষধসমূহও দেওয়া হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) ২ দিন ব্যাপী ফ্রি চিকিৎসা সেবার প্রথম দিনে কুমিল্লার মনোহরগঞ্জের ২৩২ জন রোগীকে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। আগামীকাল আরও কয়েকটি গ্রামের অসুস্থ মানুষদের চিকিৎসা প্রদান করা হবে। এছাড়াও শিক্ষার্থীরা বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য কাজ কাজ করবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সংগঠনগুলোর প্রতিনিধি টিমের সদস্য মারুফ হাসান বলেন, এইদিকে কিছু এলাকা থেকে পানি নেমে গেলেও অনেকাংশ এখনও ডুবন্ত। এসব এলাকার মানুষ চিকিৎসাসেবার অভাবে বিভিন্ন অসুস্থতায় ভুগছে। তাই আমরা স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের ডাক্তারদের সহযোগিতায় ২ দিনের ফ্রি মেডিকেল সেবা প্রদান করছি। এছাড়াও আমরা এই অঞ্চলের বন্যার্তদের মধ্য থেকে বেশি অসহায় যারা আছেন এমন মানুষদের পুনর্বাসনের জন্য কাজ করবো। 

আরও পড়ুন: দেশের নয় অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

প্রসঙ্গত, এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন এবং শিক্ষার্থীদের উদ্যোগে কয়েক দফায় কুমিল্লা, নোয়াখালী ও ফেনীর বানভাসিদের জন্য ত্রাণ সহায়তা প্রদান করা হয়।