০১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫

নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পেতে আলোচনায় ৫ অধ্যাপক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পাঁচ অধ্যাপক  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত সাময়িকভাবে আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য আলোচনায় রয়েছেন গ্রেড-১ এর পাঁচ জ্যেষ্ঠ অধ্যাপক। আজ রোববার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে সব বিভাগীয় প্রধানের সঙ্গে আলোচনার পর একজন জ্যেষ্ঠ অধ্যাপকের নাম পাঠানো হবে শিক্ষা মন্ত্রণালয়ে।

আলোচনায় থাকা অধ্যাপকরা হলেন- অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা, সঙ্গীত বিভাগের অধ্যাপক ড. মুশাররাত শবনম, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন এবং অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন।

আরো পড়ুন: দিনাজপুর মেডিকেল কলেজের ৩৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

একাধিক সূত্র জানিয়েছে, আলোচনায় থাকলেও বিতর্কিত কর্মকাণ্ডের জন্য আগেই বাদ পড়তে পারেন অন্তত দু’জন অধ্যাপক। এছাড়াও সভায় বিভাগীয় প্রধানদের সিদ্ধান্তে গ্রেড-২ কিংবা গ্রেড-৩ ক্যাটাগরির অধ্যাপকদের নামও সুপারিশ আসতে পারে।

এ বিষয়ে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার বলেন, রোববার বেলা সাড়ে ১১টায় প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে সভা আহবান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য সব বিভাগীয় প্রধানের পরামর্শক্রমে একজন জ্যেষ্ঠ অধ্যাপকের নাম নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।