২৪ আগস্ট ২০২৪, ২১:৪৯

ইবির বাইরে থেকে উপাচার্য নিয়োগ হলেই অবাঞ্ছিত ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। ক্যাম্পাসের বাইরে থেকে উপাচার্য পদে নিয়োগ দেয়া হলে তাকে অবাঞ্ছিত করা হবে বলে জানান তারা। শনিবার (২৪ আগস্ট) রাত ৮ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন করেন তারা। 

এ সময় তাদের হাতে ‘বহিরাগত কাউকে ভিসি চাই না, খুনি হাসিনার সুবিধাভোগী কাউকে ভিসি চাই না, বহিরাগত এবং আওয়ামী লীগের কাউকে ভিসি হিসেবে চাই না’ ইত্যাদি ফেস্টুন দেখা যায়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের ক্যাম্পাসের নিজস্ব ভিসি চাই। কারণ বাইরে থেকে ভিসি হলে তারা ক্যাম্পাসে উন্নয়নের পরিবর্তে আরও নষ্ট করে। বিশ্ববিদ্যালয়ের অনেক যোগ্য শিক্ষক আছেন তাদের মধ্য হতে কাউকে নির্বাচন করেন। যদি ক্যাম্পাসের বাইরে থেকে ভিসি নিয়োগ দেওয়া হয় তাহলে তাকে বিশ্ববিদ্যালয়ের ঢুকতে দেওয়া হবে না।

আইন বিভাগের পারভেজ বিশ্বাস বলেন, আন্দোলনের সময় যে সকল শিক্ষকরা আমাদের বন্ধুদের জেল থেকে ছাড়িয়ে এনেছে, সেই সকল শিক্ষদের আমরা ভিসি হিসেবে চাই। আমরা বাইরের কোন বসন্তের কোকিলকে আমাদের ভিসি হিসেবে চাই না। আর যদি তা হয় তাহলে আমরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করবো।