২৪ আগস্ট ২০২৪, ১১:৫৪

বন্যাদুর্গতদের একদিনের বেতনের টাকা দেওয়ার ঘোষণা ইবি শিক্ষক সমিতির

ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষদের সহায়তা ও পুনর্বাসনের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে একদিনের বেতনের সমপরিমাণ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির শিক্ষকবৃন্দ। 

শনিবার (২৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ও সম্পাদক অধ্যাপক ড. মো. মামুনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে বাংলাদেশের উত্তরপূর্ব এবং দক্ষিণ-পূর্ব এলাকার বেশ কয়েকটি জেলা সহসা প্রবল বন্যার কবলে পড়ে চরম মানবিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। অগণিত মানুষ খাদ্য, বস্ত্র ও ওষুধের অভাবে মানবেতর দিন কাটাচ্ছেন। এমতাবস্থায় ইসলামি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পর্ষদের সভার আলোকে বন্যার্তদের সহায়তায় শিক্ষক সমিতির সম্মানিত সদস্যবৃন্দের এক দিনের বেতন কর্তন করে সমুদয় টাকা মাননীয় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে জমাদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

এ সিদ্ধান্তের ব্যাপারে কারো আপত্তি থাকলে সেটাও আগামী ০২ (দুই) কর্মদিবসের মধ্যে অবহিত করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, এখনতো বন্যার শুরুর ধাপ। সারাদেশ থেকেই মানুষ অর্থ, শুকনো খাবার, পানি, স্যালাইন এগুলো নিয়ে তাদের পাশে দাঁড়াচ্ছে। কিন্তু তাদের মূল স্ট্রাগলটা শুরু হবে বন্যার পানি নেমে যাওয়ার পর। আমরা মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছি, কারো আপত্তি থাকলে দুদিনের মধ্যে সেটা জানাতে বলেছি। আমাদের বেতন আসলে টাকাটা কর্তন করে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হবে। তারা সেনাবাহিনীর মাধ্যমে হোক বা অন্য কোন মাধ্যমে সুশৃঙ্খলভাবে যেটা প্রয়োজন করবে বলে আশাবাদী।