২২ আগস্ট ২০২৪, ১৫:৪৭

ইবিতে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ 

বিক্ষোভ মিছিল  © টিডিসি ফটো

উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভারতের ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদ ও বাংলাদেশের সাথে ভারতের সকল আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) বেলা ১২ টায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। পরে মিছিল নিয়ে ক্যাম্পাসসহ পার্শ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ শেষে বটতলায় এসে ছাত্র সমাবেশ করে। মিছিলে তারা ‘দিল্লি না ঢাকা? ঢাকা, ঢাকা’, ‘ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘পেতে চাইলে মুক্তি, ছাড়তে হবে ভারত ভক্তি’, ‘বন্যার এই দিনে, আবরার তোমায় পড়ে মনে’ সহ নানা স্লোগান দেন।

ছাত্র সমাবেশে বক্তারা বলেন, ২৪ এর পরাজিত শক্তিরা এখনো বিভিন্নভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। ভারত এই কুচক্রীমহলকে বিভিন্নভাবে আশ্রয় দিচ্ছে। ভারত উদ্দেশ্যপ্রনোদিতভাবে আন্তর্জাতিক নদীর বাঁধ খুলে দিয়ে আমাদের দেশে কৃত্রিম বন্য তৈরি করছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। আমরা দেশের সাথে ভারতের সকল আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যা চাই। ভারতের আগ্রাসনে বিরুদ্ধে কথা বলে বুয়েটের আবরারকে জীবন দিতে হয়েছে। ভারতের সকল ষড়যন্ত্র দেশের মানুষ ঐক্যবদ্ধবাবে মোকাবেলা করবে।