১১ আগস্ট ২০২৪, ১৭:২৭

চাকরি ফিরে পেলেন জবি শিক্ষক নাসির

  © ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদকে ইংরেজি বিভাগের পুনর্বহাল করা হয়েছে। আজ রবিবার জবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ-এর আবেদনের প্রেক্ষিতে সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে ১১ আগস্ট তারিখ থেকে ইংরেজি বিভাগে পুনর্বহাল করা হলো।

চাকরিতে পুনর্বহাল সম্পর্কে জনাব নাসির উদ্দিন আহমেদ বলেন, আদালতের রায়ের প্রেক্ষিতে আমার জয়েন করার কথা ১ বছর আগেই। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে এটা ডিলে হয়েছে। আমার সামাজিক অবস্থানের কারণে আমাকে হেয় করা হয়েছে। মিজান সাহেবর অনৈতিকভাবে করা সকল চেষ্টাই ব্যার্থ হয়েছে। আমাকে বিশ্ববিদ্যালয় ও ছাত্রদের থেকে আলাদা করতে পারেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, নাসির স্যারকে যেকারণে বরখাস্ত করা হয়েছিল সেটি বৈজ্ঞানিকভাবে যাচাই-বাছাই করা হয়নি। এটা অন্যায় হয়েছিল। আমাদের এখানে এখনও প্লেরিজমের নীতিমালা নেই। সে যে এত বছর সাফার করল, এটা কোনো ভাবেই ঠিক হয়নি।