১০ আগস্ট ২০২৪, ২১:৫৩

অধ্যক্ষ ও কলেজ প্রশাসনের পদত্যাগের আল্টিমেটাম ঢাকা কলেজ শিক্ষার্থীদের

অধ্যক্ষ ও কলেজ প্রশাসনের পদত্যাগের আল্টিমেটাম ঢাকা কলেজ শিক্ষার্থীদের  © সংগৃহীত

অধ্যক্ষ, কলেজ প্রশাসন ও হল প্রশাসনের দায়িত্বে থাকা শিক্ষকদের পদত্যাগের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা। আগামীকাল (১১ আগস্ট) সকাল ১০ টার মধ্যে কলেজ প্রশাসনকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।

শনিবার (১০ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় কলেজ প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। "প্রিন্সিপালের পদত্যাগ দফা এক দাবি এক" "প্রিন্সিপালের গদিতে আগুন জ্বালো একসাথে" "এক দফা এক দাবি প্রিন্সিপাল তুই কবে যাবি" এধরণের স্লোগান দেয় সাধারণ শিক্ষার্থীরা। 

প্রতিবাদ সমাবেশ কলেজের মূল ভবনের সামনে থেকে শুরু হয়ে শহীদ মিনার, কলেজের মূল ফটক  থেকে  বিজয় চত্বর হয়ে অধ্যক্ষের অফিসের সামনের রাস্তায় সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আন্দোলনকারী মামুন শেখ তার বক্তব্য বলেন, আজকের প্রতিবাদ সমাবেশে উপস্থিত জনসমাগম (শিক্ষার্থী) নিশ্চিত করে সাধারণ শিক্ষার্থীরা কেউ কলেজের প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল কাউকে চায় না। আমরা অবিলম্বে তাদের পদত্যাগ দেখতে চাই। আমরা জানতে পেরেছি খুনি হাসিনার দোসর এই প্রিন্সিপাল আন্দোলন চলাকালীন সময়ে ছাত্রলীগকে হলে খিচুড়ি রান্না করে খাওয়ার ব্যবস্থা করেছিলো। আমরা স্পষ্টভাবে বলতে চায় স্বাধীন বাংলাদেশে খুনি সরকারের দোসরদের স্থান হবে না। আমাদের ঢাকা কলেজের প্রিন্সিপাল ও ভাইস প্রিন্সিপালকে আগামীকাল ১০টার মধ্যে যেকোনোভাবে পদত্যাগের আহ্বান জানাচ্ছি। যদি তারা আমাদের আহ্বানকে মেনে না নেয় তাহলে সাধারণ শিক্ষার্থীরা তীব্র আন্দোলন গড়ে তুলবে।