০৮ আগস্ট ২০২৪, ২৩:৪৭

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রক্টর-হল প্রভোস্ট ও ২ ডিনকে অব্যাহতি

দায়িত্ব পাওয়া কর্মকর্তাবৃন্দ  © ফাইল ফটো

প্রক্টর, দুই অনুষদের ডিন এবং বঙ্গবন্ধু হলের প্রভোস্টকে অব্যাহতি প্রদান এবং পদগুলোতে নতুনভাবে পদায়ন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়। 

বিজ্ঞপ্তির তথ্যমতে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জীকে অব্যাহতি প্রদান করে সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে নতুন প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মুশাররাত শবনম এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. নজরুল ইসলামকে সরিয়ে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদাকে কলা অনুষদের ডিন এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. বখতিয়ার উদ্দিনকে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধানের পদ হতে অব্যাহতি নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগটির সহকারী অধ্যাপক ড. মো. আব্দুল মোমেন। অন্যদিকে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণ করেছেন উপাচার্য।

অন্যদিকে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মাসুম হাওলাদারকে অব্যাহতি দিয়ে সিনিয়র হাউজ টিউটর হিসেবে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান মো. রাকিবুল ইসলামকে দায়িত্বপ্রাপ্ত প্রভোস্ট নিযুক্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিযুক্তগণ সম্মানী ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন এবং পত্র ইস্যুর তারিখ হতে তা কার্যকর হবে।