০৮ জুলাই ২০২৪, ০৯:৫২

নজরুল বিশ্ববিদ্যালয়ে চার বিভাগের ব্যবহারিক পরীক্ষা স্থগিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা, সঙ্গীত, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ এবং ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তির ব্যবহারিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

রবিবার (৭ জুলাই) সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধানগণ এ তথ্য নিশ্চিত করেন। পরীক্ষার নতুন সময়সূচি শীঘ্রই ঘোষণা করা হবে বলে জানান তারা।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পরীক্ষার সময়সূচির তালিকা পরিবর্তন করে পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়। ওয়েবসাইটে উল্লেখ করা হয়, অনিবার্য কারণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির ব্যবহারিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। ব্যবহারিক পরীক্ষার নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে।

এ বছর চারুকলা বিভাগে ৪০, সঙ্গীত বিভাগে ৫৫, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগে ২৫ এবং ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ২৫টি আসনে শিক্ষার্থী ভর্তি নেবে নজরুল বিশ্ববিদ্যালয়। আগামী ৯ জুলাই থেকে বিভাগসমূহের ব্যবহারিক পরীক্ষা শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছিলো। চারটি বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে ১ হাজার ৩৮২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন।