বৃত্তি নিয়ে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রীর

সামিনা ইয়াসমিন প্রাপ্তি
সামিনা ইয়াসমিন প্রাপ্তি  © ফাইল ফটো

যুক্তরাষ্ট্র দূতাবাস এবং ওয়ার্ল্ড লার্নিং সংগঠনের গ্লোবাল আন্ডারগ্র‍্যাজুয়েট এক্সচেঞ্জ প্রোগ্রামে ফুল ফান্ডেড স্কলারশিপ পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তি। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ উইসকনসিন থেকে ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ফল সেমিস্টারটি সম্পন্ন করবেন তিনি।

বুধবার বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. রাকিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। প্রাপ্তিসহ এবছর আরো ৩ জন বাংলাদেশী শিক্ষার্থী এই স্কলারশিপের জন্য মনোনীত হয়েছেন। 

বিভাগীয় প্রধান মো. রাকিবুল ইসলাম বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থী সামিনা ইয়াসমিন প্রাপ্তির এমন একটি অর্জনের জন্য স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ গর্বিত। তার আবেদন প্রক্রিয়ার শুরু থেকেই আমরা তাকে সহযোগিতা করার চেষ্টা করেছি। পরবর্তীতেও তার যেকোনো সহযোগিতার প্রয়োজন হলে আমরা সবসময় তার পাশে আছি। আমরা প্রাপ্তির সাফল্য কামনা করি।

স্কলারশিপ পাওয়ার বিষয়ে সামিনা ইয়াসমিন প্রাপ্তি বলেন, এমন মর্যাদাপূর্ণ প্রোগ্রামের অংশ হতে পেরে আমি অত্যন্ত উচ্ছ্বসিত এবং সম্মানিত। গত বছরের ডিসেম্বর মাসে আমি আবেদন করেছিলাম। এটা একটা দীর্ঘ প্রক্রিয়া। এই যাত্রায় যারা আমাকে শুরু থেকে সহযোগিতা করেছেন, আমার বিভাগের শিক্ষক, সিনিয়র ভাইবোন এবং সহপাঠী বন্ধু-বান্ধবীদের কৃতজ্ঞতা জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন।


সর্বশেষ সংবাদ