০৪ জুলাই ২০২৪, ০৮:৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা

নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা  © সংগৃহীত

সর্বজনীন পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন বাতিলের দাবিতে এবার অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

বুধবার (৩ জুলাই) নজরুল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি (গ্রেড ১১-১৬) ও কর্মচারী ইউনিয়নের (গ্রেড ১৭-২০) সমন্বয়ে গঠিত 'কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের' এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের সিদ্ধান্তের সাথে একমত পোষণ করে আমাদের দাবি মানা না হলে সার্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ৪ জুলাই হতে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় নজরুল বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ কর্মবিরতি পালন করবে ও প্রতিবাদ সমাবেশ চলবে। এসময় সকল কর্মকর্তা-কর্মচারীকে প্রশাসনিক ভবনের নিচে উপস্থিত থাকতে বলা হয়।

এর আগে গত ২ ও ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশ পালন করে কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ