ঈদে শিক্ষার্থীদের ৫টি খাসি দিয়ে আপ্যায়ন করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে প্রথমবারের মতো ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। মূলত নিজ বাড়ি না গিয়ে ঢাকায় ও হলে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের আপ্যায়নের উদ্যোগ নিয়েছে প্রশাসন। ঈদের দিন প্রশাসনের উদ্যোগে ৫টি খাসি জবাই করা হবে। তবে এটা কোনো কোরবানির অংশ নয়।

শুক্রবার (১৪ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঈদের দিন অনেক শিক্ষার্থী বাড়ি যান না। অনেকে হলে থাকেন। এরমধ্যে ভিন্ন ধর্মের শিক্ষার্থীরাও রয়েছেন। ঈদে বাড়ি যেতে না পারা কেউ যেন আনন্দ থেকে বঞ্চিত না হয়, সেজন্য উপাচার্য স্যার সবার জন্য দুপুরে খাবারের সিদ্ধান্ত নিয়েছেন।

অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, এসব শিক্ষার্থীদের জন্য ৫টি খাসির ব্যবস্থা করা হয়েছে। থাকবে পোলাও, ডিমের কোরমাসহ আরও নানা আইটেমের খাবার। ক্যাম্পাসে বা ঢাকায় অবস্থানরত কর্মকর্তা-কর্মচারীরাও এ আপ্যায়নের আওতায় থাকবেন। এর মাধ্যমে জবিতে প্রথমবারের মতো নতুন এক দৃষ্টান্ত স্থাপিত হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ঈদে সবাই বাড়ি যাচ্ছে। তবে শুনেছি কিছু শিক্ষার্থী ঈদে বাড়ি যেতে পারেননি। ঢাকায় অবস্থান করছেন। কেউ যেন ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হন, সেজন্য ঈদের দিন একটি ভালো লাঞ্চের ব্যবস্থা করতে বলেছি। শিক্ষার্থীদেরও একটি তালিকা করা হয়েছে।

 

সর্বশেষ সংবাদ