ইসলামী বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠ থেকে ৪ জুয়ারি আটক

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্রিকেট মাঠ থেকে ৪ জুয়ারিকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এ সময় জুয়া খেলার বিষয়ে স্বীকারোক্তি দেন তারা। পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেন তাদের।

মঙ্গলবার (২১ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে এ ঘটনা ঘটে। সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম ও নাসির মিয়া ওই যুবকদের থেকে মুচলেকা নেন।

আটককৃতরা হলেন- ক্যাম্পাস সংলগ্ন পদমদী এলাকার নজরুল শাহের ছেলে আশিকুর রহমান, উকিল উদ্দিনের ছেলে তানজিল, মোকাদ্দেসের ছেলে সাগর হোসেন ও শেখপাড়া এলাকার আব্দুল আজিজের ছেলে রাকিব হোসেন।

মুচলেকায় অভিযুক্তরা বলেন, আমরা ক্যাম্পাস সংলগ্ন এলাকায় মাঝে মাঝে জুয়া খেলি। অত্র বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি আমাদের হাতেনাতে ধরে ফেলে। আমরা অঙ্গীকার করছি যে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে লিপ্ত হবো না।

জানা যায়, কয়েক দফায় মাইকিং করে ক্যাম্পাসে মাইকিং করে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা দিলেও বহিরাগতদের অবাধ বিচরণ নিয়ন্ত্রণ করতে পারেনি কর্তৃপক্ষ। সম্প্রতি ক্যাম্পাসে বহিরাগতদের পদচারণা বেড়েছে। তারা ক্যাম্পাসে নিয়মিত আসর করে জুয়া ও মাদক সেবন করছে। অনেক ক্ষেত্রে তাদের সঙ্গে যোগ দিতে দেখা যাচ্ছে শিক্ষার্থীদেরও। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহাদাৎ হোসেন আজাদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি সংবাদ পেয়ে সহকারী প্রক্টরকে পাঠিয়েছিলাম। তারা ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে। পরে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ