জবি শিক্ষার্থীর আত্মহত্যায় আইন বিভাগে দুদিন ক্লাস-পরীক্ষা বন্ধ

  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় দুই দিন ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে আইন বিভাগ। সোমবার (১৮ মার্চ) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত শোক র‍্যালি ও মানববন্ধনে এই ঘোষণা দেন আইন বিভাগের চেয়ারম্যান সরকার আলী আক্কাস।

বিভাগের শিক্ষক মেফতাহুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীদের অনেকে বক্তব্য দেন। বিভাগের শিক্ষার্থী ইসমাইল হোসেন বলেন, তদন্ত চলাকালে আসামিদের যেন কেউ বের না হয়ে যায়, সে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি ভুক্তভোগীর পরিবার যেন হয়রানি-চাপে না থাকে, সে ব্যবস্থা করতে হবে।

আইন বিভাগের ছাত্র উপদেষ্টা ও শিক্ষক আহমেদ এহাসানুল বলেন, ‘আমরা দ্রুত সময়ে প্রতিবেদন (তদন্ত প্রতিবেদন) চাই। সঠিক বিচার চাই।’

বিভাগের চেয়ারম্যান সরকার আলী আক্কাস বলেন, অবন্তিকা মেধাবী শিক্ষার্থী ছিলেন। ক্লাসে সব সময় সক্রিয় ছিলেন। তিনি অনেক গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর জানতে চাইতেন। তিনি বিচারক হতে চেয়েছিলেন। কয়েক দিন পর তাঁর স্নাতকের ফল প্রকাশ হবে। এমন মেধাবী ছাত্রী চলে যাওয়ায় জাতি অনেক কিছু হারিয়েছে। রাষ্ট্রের কাছে দাবি, এই ঘটনার সঠিক-সুষ্ঠু তদন্ত হোক।

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার সহপাঠী আম্মান সিদ্দিকীর দুই দিনের এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিকে, সোমবার (১৮ মার্চ) বেলা ১১টায় তাদের কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিকের আদালতে হাজির করা হয়। এরপর পুলিশ শিক্ষক দ্বীন ইসলামের দুদিন ও সহপাঠী আম্মানের পাঁচদিনের রিমান্ডের আবেদন করে। এরপর শুনানি শেষে আদালত শিক্ষকের একদিন ও সহপাঠীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।


সর্বশেষ সংবাদ