স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা: পলক

সমাবর্তনে বক্তব্য দিচ্ছেন প্রতিমন্ত্রী পলক
সমাবর্তনে বক্তব্য দিচ্ছেন প্রতিমন্ত্রী পলক  © সংগৃহীত

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, যে সংস্কৃতির মধ্যদিয়ে খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেড়ে উঠেছেন, আমি বিশ্বাস করি—এ বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থী স্মার্ট নাগরিক হিসেবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবেন।

শনিবার (৯ মার্চ) রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, অসাম্প্রদায়িক, প্রগতিশীল, সমস্যা সমাধানকারী দেশপ্রেমিক স্মার্ট নাগরিক তৈরি করতে হবে।

তিনি বলেন, জীবনের প্রথম অভিজ্ঞতা অর্জনের মধ্যে একটা আনন্দ-উত্তেজনা থাকে। শিক্ষাগত যোগ্যতা, অর্থবিত্ত থাকলেও জীবনমুখী শিক্ষা যদি না থাকে, অনেক বিপদের সম্মুখীন হতে হয়। দুই চাকার সাইকেল চালানোর সময় থামলেই পড়ে যেতে হবে। জীবনটা বাইসাইকেলের মতোই, এখানে থামতে মানা। আপনাকে জীবনের ব্যালেন্স ঠিক রাখতে হলে সবসময় সচল থাকতে হবে।

সমাবর্তনে দেওয়া বক্তব্যে খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে এআই, রোবটিক্স, মাইক্রোচিপ ও সাইবার সিকিউরিটি বিষয় চালুর জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, এর জন্য পাঁচ কোটি, ১০ কোটি অথবা ১৫ কোটি টাকা, যতই খরচ হোক ব্যবস্থা করবো। পাশাপাশি অল্প শব্দের ড্রোন তৈরির জন্য ১০ লাখ টাকা দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ