হাবিপ্রবিতে শিক্ষার্থীদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইউফোরিয়ার ডানা’ প্রদর্শিত

ইউফোরিয়ার ডানা
ইউফোরিয়ার ডানা  © সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ক্যাম্পাসে “অর্ক সাংস্কৃতিক জোট” এর উদ্যোগে প্রদর্শিত হয় “ইউফোরিয়ার ডানা” নামক একটি অসাধারণ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ২০ তম ব্যাচের শিক্ষার্থী ইমন মোর্শেদের লেখা এবং তৌফিক এর পরিচালনায় নির্মিত এই সিনেমাটি দর্শকদের মনে তৈরি করেছে রহস্য, রোমাঞ্চ এবং ভালোবাসার এক অপূর্ব মিশ্রণ।

এতে অভিনয় করেন অর্ক সাংস্কৃতিক জোটের সদস্যবৃন্দ। শর্টফিল্ম এর দৃশ্যপট ধারণ করা হয় ক্যাম্পাস এবং এর আশেপাশের এলাকায়। পুরো দৃশ্যধারণ এবং এডিটিং এ সহযোগিতা করে “হাবিপ্রবি ফিল্ম ক্লাব”। ফিল্ম ক্লাবের সহযোগিতায় নির্মিত এই শর্টফিল্মটির দৃশ্যধারণ এবং সম্পাদনা দর্শকদের মন ছুঁয়ে গেছে। ক্যাম্পাসের অপরূপ সৌন্দর্য এবং অভিনেতাদের অসাধারণ অভিনয় রহস্যের আবহকে আরও ঘন করে তুলেছে।

এরকম একটি প্রদর্শনীর সাথে থাকতে পেরে অনেক উচ্ছ্বসিত ফিল্ম ক্লাবের সদস্যরাও। সংগঠনটির নবনির্বাচিত সভাপতি বলেন, অর্কের সাথে এই আয়োজনে থাকতে পেরে আমরা উচ্ছ্বসিত। আশা করি, ভবিষ্যতে একসাথে হয়ে এরকম আরও অনেক কাজ আমরা করবো।

এ আয়োজন নিয়ে অর্ক সাংস্কৃতিক জোট এর সাধারণ সম্পাদক ইমন মোর্শেদ বলেন, এরকম আয়োজন আমাদের বিশ্ববিদ্যালয়ে হয় না বললেই চলে। আমরা এই শর্টফিল্ম আয়োজনের মাধ্যমে নতুন ধারার সূচনা করলাম,ভবিষ্যতে এরকম আরও কাজ করা হবে বলে আশা করছি।

তিনটি ভালোবাসার গল্প নিয়ে তৈরি এই শর্টফিল্ম প্রদর্শনীকে কেন্দ্র করে নির্ধারিত সময়ের আগে থেকেই প্রদর্শনীর স্থান এর সামনে ভিড় করেন শিক্ষার্থীরা। এমন এক ভিন্নধর্মী আয়োজন এর সাক্ষী হয়ে উচ্ছ্বসিত ছিলেন সবাই।  শিক্ষার্থীরা জানান, এরকম একটি প্রদর্শনী হবে জেনে খুবই উচ্ছ্বসিত আমরা। বন্ধুরা সবাই মিলে টিকেট কেটে শর্টফিল্ম দেখতে এসেছি। খুবই ভালো লাগছে।

উল্লেখ্য এই আয়োজন উপলক্ষ্যে অনলাইনে প্রচারের পাশাপাশি কয়েকদিন ধরে অফলাইনেও টিকেট বিক্রি করেছে “অর্ক সাংস্কৃতিক জোট।”


সর্বশেষ সংবাদ