কুবি শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিচার দাবি

শিক্ষকদের উপর হামলার অভিযোগে এ কর্মসূচি আহ্বান করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি
শিক্ষকদের উপর হামলার অভিযোগে এ কর্মসূচি আহ্বান করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের কক্ষে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদ মৌন মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। কর্মসূচি থেকে অবিলম্বে এ ঘটনার তদন্ত করে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মেহেদী হাসানের নেতৃত্বে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য এবং বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ ও বিভাগীয় প্রধানসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষক এ মানববন্ধনে অংশ নেন।

কর্মসূচিতে অংশ নিয়ে অধ্যাপক আবু তাহের বলেন, উপাচার্য এবং প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে শিক্ষকদের ওপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে আমরা আজ শহিদ মিনার প্রাঙ্গণে মৌন মানববন্ধনে দাঁড়িয়েছি। শহিদ মিনার হল প্রতিবাদ এবং প্রতিরোধের স্মারক। উপাচার্য আমাদের মুখের ভাষা কেড়ে নিয়েছেন, যেমনটা পাকিস্তানি হানাদার বাহিনী মাতৃভাষা কেড়ে নিয়েছিল।

তিনি আরও বলেন, আমরা আজ ভিডিওতে দেখেছি উপাচার্য শিক্ষকদের সন্ত্রাসী বলেছেন। এর মাধ্যমে তিনি নিজেই তার সন্ত্রাসী রূপ প্রকাশ করেছেন। তাই আজ সন্ত্রাসী উপাচার্যের সাথে আমরা শিক্ষক সমাজ ফুল দেব না; সকল শিক্ষকরা একসাথে দেব।


সর্বশেষ সংবাদ