বসন্ত বরণ ও পিঠা উৎসবে মেতেছে তিতুমীর কলেজ

শিক্ষার্থীদের পদচারণায় মুখর ক্যাম্পাস
শিক্ষার্থীদের পদচারণায় মুখর ক্যাম্পাস  © টিডিসি ফটো

আহা আজি এ বসন্তে, এত ফুল ফোটে, এত বাঁশি বাজে, এত পাখি গায়, আহা আজি এ বসন্তে’। পহেলা ফাল্গুনে সারাদেশের মতো রাজধানীর সরকারি তিতুমীর কলেজ প্রাণের উচ্ছ্বাসে মেতেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বসন্ত বরণ উপলক্ষে ক্যাম্পাসে শিক্ষার্থীরা মেতে ওঠেন উৎসবের আমেজে। সকাল থেকেই শাড়ি, পাঞ্জাবি পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করে।শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে ক্যাম্পাসের  প্রাঙ্গণ।

কলেজের মূল সড়কের পাশেই খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় এতে কলেজের বিভিন্ন ক্লাব অংশগ্রহণ করে। মাঠের অপর প্রান্তে প্রায় প্রতিটি বিভাগ পিঠার স্টল   বসায় যেখানে বিভিন্ন রকমের পিঠা উপস্থাপন করেন।

শিক্ষার্থী, শিক্ষক, ও তিতুমীর কলেজ কর্মচারী এবং বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীদেরও  পিঠা কিনে খেতে দেখা যায়। 

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমাদের ছাত্ররাজনীতি হলো শিক্ষার্থীদের চাওয়া-পাওয়া, সমস্যা সমাধানসহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা। একাডেমিক ক্যারিয়ার যেনো ভালো থাকে, তা নিশ্চিত করা। ছাত্ররাজনীতি মানে ক্ষমতার রাজনীতি নয়, ছাত্র রাজনীতি মানে নিজের রুটি-রুজির ব্যবস্থা করা নয়। আমরা বিশ্বাস ছাত্ররাজনীতি করা, ছাত্রলীগ করা হলো ভালো কাজের কম্পিটিশন।

অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম বলেন, বসন্ত মানে নতুন করে জেগে ওঠা, নতুন আনন্দে-আশায় রঙিন হয়ে ওঠার সময়। এই শুভক্ষণে আমাদের প্রতিজ্ঞা হোক- ক্ষুদ্রতা, পুরাতনকে পরিহার করে, বিভেদ-ব্যর্থতা ভুলে, নতুন প্রত্যয়ে, নতুন শক্তিতে বলীয়ান হয়ে সামনের দিকে অগ্রসর হওয়ার।

সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী নিঝুম সরকার তিথি সময় জার্নালকে বলেন, ‘বসন্ত বরণে ক্যাম্পাসে ঘুরতে খুব ভালো লাগছে। বন্ধুদের সঙ্গে অনেক আড্ডা ও মজা হচ্ছে।,

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, বসন্ত এলে মনে হয় নতুন করে আবার জীবন শুরু করলাম। ক্লাস-পরীক্ষার ব্যস্ততার মধ্যে এ দিনটি যখন আসে বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা-ঘোরাফেরা সবমিলিয়ে দিনটি অনেক মজায় কাটে।


সর্বশেষ সংবাদ