বান্ধবীকে নিয়ে মাওয়া থেকে ফেরার পথে প্রাণ গেল জবি ছাত্রের

অভিজিৎ হালদার
অভিজিৎ হালদার  © টিডিসি ফটো

মোটরসাইকেল দুর্ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী মারা গেছেন। শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে মুন্সিগঞ্জের ঢাকা-মাওয়া হাইওয়েতে মোটরসাইকেল দুর্ঘটনায় তার মৃত্যু হয়। এ ঘটনায় ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা বান্ধবীও গুরুতর আহত হয়েছেন।

জবির ওই শিক্ষার্থীর নাম অভিজিৎ হালদার। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাওয়া যাওয়ার পথে শ্রীনগরে এ দুর্ঘটনা ঘটে। অভি ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। আর অন্তুকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তাকে বর্তমানে ঢামেকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর অভির মরদেহ হাইওয়ে পুলিশ কিছুক্ষণ পরে আইনি প্রক্রিয়া শেষ করে আমাদের নিকট হস্তান্তর করবেন।

সহপাঠীরা জানান, শুক্রবার দুপুর ১২টায় বান্ধবীকে নিয়ে মোটরসাইকেল যোগে মাওয়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন অভিজিৎ। পরে বঙ্গবন্ধু টোল প্লাজার সামনে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিঙের সঙ্গে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলে মারা যান তিনি।

তারা জানান, তার সঙ্গে থাকা অনন্যা হালদার অন্তু নামের ওই বান্ধবীও গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জবি ছাত্র অভিজিৎ হালদারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। একইসঙ্গে তিনি আহত ছাত্রীর খোঁজখবর নেওয়ার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছেন।

অভিজিৎ হালদারের মৃত্যুতে একইসঙ্গে শোক জানিয়েছেন প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লাইসা আহমদ লিসার। শিক্ষক-শিক্ষার্থীরাও অভিজিৎ হালদারের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ