আইডিয়ালের এক ছাত্রকে টিসি, মুচলেকায় বাঁচলেন আরও দুই জন

ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ
ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ছবি

ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীকে টিসি দেওয়া হয়েছে। একইসাথে তার সঙ্গে থাকা আরো দুইজনকে মুচলেকায় সতর্ক করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মনিরুল ইসলামের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে। শৃঙ্খলাপরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে তাদের এসব শাস্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি কলেজের তিন জন শিক্ষার্থী নিয়ম শৃঙ্খলা বহির্ভূত কাজে লিপ্ত থাকায়
আইন প্রয়োগকারী সংস্থা তাদের আটক করেছিল। পরে কলেজ কর্তৃপক্ষ এই তিন জন শিক্ষার্থীর মধ্যে সর্বাপেক্ষা দায়ী একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের মো. আশিফুর রহমানকে সরাসরি টিসি দিয়েছে।

এছাড়াও তার সঙ্গে থাকা আরও দুই জন শিক্ষার্থীকে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। তবে এ দুই শিক্ষার্থীর নাম-পরিচয় প্রকাশ করেনি কলেজ কর্তৃপক্ষ।

এসব শিক্ষার্থীদের পুনরায় এ ধরনের কার্যক্রমে যুক্ত না হওয়ার জন্য সতর্ক করে নোটিশে আরও বলা হয়েছে, যদি ভবিষ্যতে কোন শিক্ষার্থী কোন ধরনের মারামারি অথবা নিয়মশৃঙ্খলা বহির্ভূত কাজে লিপ্ত হয়, তবে তাদেরকেও সরাসরি টিসি দেওয়া হবে।

জানতে চাইলে কলেজ অধ্যক্ষ মনিরুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ধানমন্ডি থানা থেকে আমাদের জানানো হয়েছিল, থানা পুলিশ এ তিন শিক্ষার্থীকে আটক করেছিল। তারা আমাদের জানিয়েছে, এসব শিক্ষার্থীরা শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকায় তাদের আটক করা হয়। আমরা যদি তাদের থানায় গিয়ে না নিয়ে আসি, তাহলে তারা তাদের কোটে চালান করে দেবেন।

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. পারভেজ ইসলাম বলেন, আইডিয়ালের শাস্তি পাওয়া এসব শিক্ষার্থীরা বিভিন্ন সময় সিটি কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে মারামারিতে জড়িয়েছে। শুধু আইডিয়াল না ঢাকা কলেজ শিক্ষার্থীরাও মারামারির মতো ঘটনায় জড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। যারাই শৃঙ্খলা ভাঙছে, কলেজগুলোর প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।


সর্বশেষ সংবাদ