১১ নভেম্বর ২০২৩, ১৬:৪১

ক্যাম্পাসে ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষণা করল ইবি ছাত্রলীগ

সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

বিএনপি-জামাতের হরতাল-অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশ থেকে শাখা ছাত্রদলের সকল নেতাকর্মীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা দেন শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শনিবার (১১ নভেম্বর) বেলা ১২ টায় সংগঠনটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় টেন্টে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে ছাত্রলীগ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমরা লক্ষ্য করলাম, কয়েকদিন আগে রাতের আঁধারে এসে একটা ভাড়াটিয়া গুন্ডা দিয়ে ছাত্রদলের নাম দিয়ে সর্বাত্মক অবরোধ লিখে তিন ফুটের একটি ব্যানার তারা প্রশাসন ভবনের পেছনের গেইটে লাগিয়ে যায়। আমরা আহবান করবো আপনারা যদি ছাত্র হয়ে থাকেন, ছাত্র রাজনীতি করে থাকেন।  তাহলে রাতের আঁধারে না এসে প্রকাশ্যে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট দিয়ে আসুন। রাজপথে আপনাদের মোকাবেলা করা হবে। 

তিনি আরও বলেন, রাতের আঁধারে এসে একটি ব্যানার মেরে হাইপ তুলো কোনো নোংরামি সৃষ্টির চেষ্টা করবেন না। সমস্ত নেতাকর্মীদের সামনে আজকের এই প্রতিবাদ সমাবেশ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সকল নেতাকর্মীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। ক্যাম্পাসের আশেপাশে কোথাও যদি কোনো ছাত্রদল, ছাত্রশিবির এবং স্বাধীনতা বিরোধী শক্তিদের দেখা যায়, তাহলে তাদেরকে দাঁত ভাঙা নয় পিঠ ভাঙা জবাব দেওয়া হবে।

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, এ বিশ্ববিদ্যালয় যারা সবসময় প্রগতিশীল রাজনীতিতে বিশ্বাসী, ‘প্রগতিশীলতার রাজনীতি করে আসছে তাদেরকে আমরা বরাবরই শুভেচ্ছা জানিয়েছি। কিন্তু  যারা রাতের অন্ধকারে হরতাল অবরোধের নামে দুই ফুটের একটি ব্যানার লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতে চায়, ক্লাস পরীক্ষা বিঘ্নিত করার চেষ্টা করে তাদেরকে সাধারণ শিক্ষার্থীরা এমন ধোলাই দেবে যে তারা ১৭৫ একরের ভিতরে আসাতো দূরে থাক কুষ্টিয়া ঝিনাইদহেও তারা থাকতে পারবে না। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ছাত্রলীগ বদ্ধপরিকর।

এ সময় সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সহ-সভাপতি তন্ময় শাহা টনি, মামুনুর রশীদ, বনি আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার সহ বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।