বেরোবিতে বেপরোয়া বাইকের ধাক্কা, শিক্ষকের সন্তানের পায়ে লাগল ৬ সেলাই

সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হকের সন্তান জাবির
সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হকের সন্তান জাবির  © টিডিসি ফটো

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে বেপরোয়াভাবে চালানো বহিরাগত এক মোটরসাইকেলের ধাক্কায় মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হকের সন্তান জাবির আহত হয়েছে। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আজ শুক্রবার (১০ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে এই দুর্ঘটনা ঘটে। 

জানা যায়, বিকেলে জাবির তার সাইকেল নিয়ে ক্যাফেটেরিয়ার রাস্তায় সাইকেল চালাচ্ছিল। হঠাৎ করে বেপরোয়া একটি মোটরসাইকেল এসে জাবিরের সাইকেলে ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে সে সাইকেলসহ মাটিতে লুটিয়ে পড়ে। তখন তার ডান পায়ে আঘাত পায় এবং প্রচুর রক্তক্ষরণ হয়। তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বেরোবির মেডিকেল সেন্টার নিয়ে যায়। কিন্তু মেডিকেল সেন্টার ছুটির দিন শুক্রবারে বন্ধ থাকায় তাকে সেখানে চিকিৎসা করাতে পারেনি।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্স নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে ডান পায়ে ছয়টি সেলাই দেওয়া হয়েছে বলে জানা গেছে। 

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় সতর্কতামূলক সাইনবোর্ডে প্রতি ঘণ্টা ১০ কিলোমিটার বেশি বেগে গাড়ি চালাতে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু অধিকাংশ বাইক চালকই এই নিয়ম না মেনে ক্যাম্পাসে বেপরোয়া গাড়ি চালায়। এতে করে জীবন ঝুঁকির সম্মুখীন হচ্ছে সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে সংশ্লিষ্ট সবার। এদিকে, এম বেপরোয়া ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো তৎপরতা দেখা যায়নি।   

এ ঘটনার ভুক্তভোগী জাবিরের বাবা শেখ মাজেদুল হক বলেন, আমি চাই বেরোবিতে বেপরোয়া মোটরসাইকেল চালান নিষিদ্ধ করা হোক। বহিরাগত যদি কেউ মোটরসাইকেল নিয়ে প্রবেশ করে তাহলে তাকে অবশ্যই পাস নিয়ে ঢুকতে হবে। যে গতিসীমা দেওয়া আছে সেই গতিসীমা মেনে গাড়ি চালাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শরিফুল ইসলাম বলেন, এভাবে বেপরোয়া গাড়ি না চালানোর জন্য ক্যাম্পাসে আমরা বিভিন্ন ধরনের সাইনবোর্ড দিয়েছি। আগে যারা এভাবে চলতো তাদের আইনগত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু আমরা সতর্ক করছি। আজকের এ দুর্ঘটনায় জড়িতকে খুঁজে বের করার জন্য  আইন-শৃঙ্খলা বাহিনী চেষ্টা চালাচ্ছে।


সর্বশেষ সংবাদ