রাত দশটার পর ক্যাম্পাসে না থাকার নির্দেশ জবির

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে রাত দশটার পরে না থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে। তবে এই সিদ্ধান্তে শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়।

সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা করে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নিরাপত্তা ও শৃঙ্খলার স্বার্থে রাত ১০ টার পর অবস্থান না করার জন্য অনুরোধ করা হলো।

এই বিষয়ে ইতিহাস বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র ফয়সাল ইকবাল বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন হয়তো বর্তমানে দেশের চলমান রাজনৈতিক অস্থিরতার কারনে ক্যাম্পাসের নিরাপত্তার স্বার্থে রাত ১০ টার পরে ক্যাম্পাসে শিক্ষার্থীদের অবস্থান না করার জন্য বলেছেন। তবে ঢাকা শহরের অন্যান্য অংশের চেয়ে পুরান ঢাকা তুলনামূলক স্থিতিশীল। একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে ক্যাম্পাসে বন্ধু-বান্ধবদের সাথে আড্ডা, লাইব্রেরিতে পড়াশোনা করে রাত ১০/১১ টা পর্যন্ত প্রায়শই অবস্থান করা হয়। এমতাবস্থায় রাত ১০ টার পর অবস্থান না করতে বলা কাম্য নয়। আমরা চাই অন্তত ১২ টা পর্যন্ত থাকার অনুমতি দেওয়া হোক।

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কর্মী মেহেদী হাসান জানান,বর্তমান পরিস্থিতি বিবেচনায় ১০ টার পর ক্যাম্পাস বন্ধ রাখার বিষয়টিকে আমি সমর্থন করি। কারণ দেশবিরোধী অপশক্তিরা দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। যার ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার জন্যে এরুপ সিদ্ধান্ত গ্রহণ করেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যেকোনো ধরনের অপশক্তি রুখে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দিনরাত পরিশ্রম করে যাচ্ছে।


সর্বশেষ সংবাদ