২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৭

ইবিতে আল হাদীস বিভাগের প্রথম রিইউনিয়ন

অনুষ্ঠানে অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সাবেক শিক্ষার্থীরা তাদের সুখস্মৃতি রোমন্থন করেন। শনিবার (২৩ আগস্ট) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত। 

পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, থিওলজি অনুষদের ডিন প্রফেসর ড. এ এইচ এ এন এম এরশাদ উল্লাহ ও বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. আ খ ম ওয়ালিউল্লাহ। অনুষ্ঠানে প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলিনা নাসরিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ওপেনএআই থেকে কতটুকু সাবধানতা অবলম্বন করা দরকার

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, এলামনাইরা হচ্ছেন এই বিভাগের পাশাপাশি এই বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর। তাদের কর্মকান্ডের মধ্যে দিয়ে দেশ-বিদেশ এই বিশ্ববিদ্যালয় আলোকিত হবে। জীবনে দুইটা জায়গায় হেরে গেলেও আনন্দ বুক ভরে যায় তা হলো সন্তান ও নিজ ছাত্র-ছাত্রীদের কাছে। এই হারবার মধ্যেও রয়েছে এক ধরনের বিজয়। তিনি অ্যালামনাইদের জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও নীতি নৈতিকতায় সমৃদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য আহবান জানান।

এ ছাড়া বিকেল দেশের বিখ্যাত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।