১২ সেপ্টেম্বর ২০২৩, ২০:০৮

খাবারের মান পর্যবেক্ষণে হলের ডাইনিংয়ে খাচ্ছেন কুবি প্রাধ্যক্ষ

সহযোগী অধ্যাপক মো. তোফায়েল হোসেন মজুমদার  © ফাইল ছবি

আবাসিক হলের ডাইনিংয়ের খাবারের মান পর্যবেক্ষণে হলের ডাইনিংয়ে খাওয়া শুরু করছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক মো. তোফায়েল হোসেন মজুমদার। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে প্রথম ডাইনিংয়ে খাওয়া-দাওয়া শুরু করেন তিনি। প্রতিদিন হলে খাবেন বলেও জানিয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রতি টোকেনের মূল্য ৩৫ টাকা। প্রতিবেলা খাবারের জন্য তিনিও ৩৫ টাকা করে দিচ্ছেন। সেখানে প্রতিবেলা ভাত ও ডালের সাথে মাছ বা মাংস অথবা সবজির সাথে ছোট মাছের মিশ্রণের তরকারি দেওয়া হয়। এদিকে আগামী বুধবার ও বৃহস্পতিবারের টোকেনও তিনি সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

এদিকে দিন দিন হলের খাবারের মান ক্রমাগত খারাপ হচ্ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। প্রাধ্যক্ষ মো. তোফায়েল হোসেন হলের দায়িত্ব আসার পর হলের খাবারের মান উন্নত করতে ডাইনিংয়ে খাবেন বলেও জানিয়েছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে হলটির প্রাধ্যক্ষ সহযোগী অধ্যাপক তোফায়েল হোসেন মজুমদার বলেন, ডাইনিংয়ের খাবারের মান যেন ঠিক থাকে সেজন্যই আমি হলে খাওয়া দাওয়া করছি। বুধবার ও বৃহস্পতিবারের টোকেনও ইতোমধ্যে সংগ্রহ করেছি। চেষ্টা থাকবে অধিকাংশ সময় যাতে দুপুরের খাবার হলের ডাইনিংয়ে খেতে পারি। এতে হলেও একটা ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে পারব।