১২ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৬

ঢাকা কলেজে ফেনী জেলা ছাত্রকল্যানের নতুন কমিটি

ঢাকা কলেজে ফেনী জেলা ছাত্রকল্যানের নতুন কমিটি  © টিডিসি ফোটো

ঢাকা কলেজস্থ ফেনী জেলা ছাত্র কল্যাণ পরিষদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। মীর ইয়াকুব আহমেদ কায়সারকে সভাপতি ও হাসানুজ্জামান অন্তরকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ৬০ সদস্যের এই কমিটির ঘোষণা করা হয়। রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় ঢাকা কলেজের বিজয় চত্বরে সংশ্লিষ্টদের উপস্থিতিতে এই কমিটি ঘোষণা করা হয়। 

বিগত আট বছর যাবত ঢাকা কলেজস্থ ফেনী জেলা ছাত্র কল্যাণের কোন সম্পূর্ণ কমিটি ছিল না। ফেনী জেলার এ  ছাত্রকল্যানকে বৃহৎরূপ দেওয়ার উদ্দেশ্যে ৬০ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সভাপতি মীর ইয়াকুব আহমেদ কায়সার, সহ-সভাপতি মোহাম্মদ হাসান মিশু, রাজিউর রাজিব, মেহরাব হোসেন বাপ্পিসহ আরও ১০ জন সহ সভাপতির নাম ঘোষণা করা হয়। নতুন সাধারণ সম্পাদক হয়েছেন হাসানুজ্জামান অন্তর। যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফরিদুল ইসলাম তুষার, ফিরোজ বিন কাদেরসহ আরো ১০ জন রয়েছেন। সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম আব্দুল্লাহ আবরার, সিবগাতুল্লাহ মজুমদার সিফাতসহ আছেন আরও ৫ জন।

এছাড়া প্রচার সম্পাদক তোফাজ্জল হক মেহেদী, দপ্তর সম্পাদক আরমান হোসেন, অর্থ সম্পাদক আরাফাত মিয়াজী, ধর্ম বিষয়ক সম্পাদক মেহেদী হাসানসহ আরো অনেকগুলা সম্পাদকের নাম ঘোষণা করেছে এই নতুন কমিটি। 

সভাপতি মীর ইয়াকুব আহমেদ কায়সার বলেন, ফেনীর ছাত্রদের এক রাখা ও যেকোনো প্রয়োজনে একে অপরকে সহযোগিতা করার  জন্য তারা এই কমিটি গঠন করেছে। তিনি আরো বলেন, ছাত্রকল্যাণ মূলক কার্যক্রমের মাধ্যমে কমিটিকে গতিশীল রাখায় আমাদের প্রথম লক্ষ্য হবে। 

ঢাকা কলেজে ‘ফেনী সমিতি’ নামে একটি কমিটি ছিল। যাদের কেউই বর্তমান ছাত্র নয়। তাই ছাত্রদের নিয়ে কোন কার্যক্রম না রাখায় বর্তমানে ফেনীর শিক্ষার্থীরা নতুন কমিটি গঠন করেন। তারা এই কমিটির নতুন নামকরণ করেন  ‘ঢাকা কলেজস্থ ছাত্রকল্যাণ পরিষদ’। তারা বলছেন, এটি তাদের প্রতিষ্ঠাকালীন প্রথম কমিটি।