২৫ আগস্ট ২০২৩, ১২:১৪

খুবিতে পাবলিক স্পিকিং ও প্রেজেন্টেশন প্রতিযোগিতা, আসছেন অন্তিক মাহমুদ

অনুষ্ঠানের পোস্টার  © সংগৃহীত

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশনের ভয়কে জয় করে নিজেদেরকে সুন্দরভাবে উপস্থাপন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন স্কিল প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হবে। ‘Lexicon Presents-Talking Titans 2.O -Speak to Lead’ শীর্ষক এ প্রতিযোগিতার আয়োজন করেছে রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি। ইভেন্টে বক্তব্য রাখবেন জনপ্রিয় এনিমেটর ও কন্টেন্ট নির্মাতা অন্তিক মাহমুদ।

ক্লাব সূত্রে জানা গেছে, ৩ দিনব্যাপী এই পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন স্কিল প্রতিযোগিতা আগামী ৩০ আগস্ট শুরু হয়ে চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। সর্বমোট ৩ টি ধাপে সম্পন্ন হবে প্রতিযোগিতা। তার মধ্যে থাকবে বাংলা ও ইংরেজি উভয় ভাষায় পাবলিক স্পিকিং প্রতিযোগিতা এবং ইংরেজিতে প্রেজেন্টেশন প্রতিযোগিতা।

ক্লাবটির সদস্যরা জানান, প্রতিযোগিতার ঠিক পরেরদিন (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত হবে স্কিল ডেভেলপমেন্ট সেশন। এই সেশনে উপস্থিত থাকবেন জনপ্রিয় এনিমেটর এবং কনটেন্ট ক্রিয়েটর অন্তিক মাহমুদ। এ সেশনে তিনি সিভি রাইটিং, পাবলিক স্পিকিং এবং প্রেজেন্টেশন এর উপর বক্তব্য রাখবেন। এই সেশনের মাধ্যমে অংশগ্রহণকারীরা নিজেদের পাবলিক স্পিকিং-এর দক্ষতা আরো বৃদ্ধি করতে পারবেন বলে আশা করছে রোটারাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি।

এই বিষয়ে সংগঠনটির সভাপতি এ.এস.এম আল ইমরান বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেনো বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই আলাদাভাবে উপস্থাপন করার জন্য নিজেদের প্রস্তুত করতে পারে এবং নিজেকে উপস্থাপন করার ক্ষেত্রে যে  ভয় বা জড়তা কাজ করে সেটি কাটিয়ে উঠার উদ্দেশ্যকে সামনে রেখেই আমাদের এই আয়োজন। আশা করছি শিক্ষার্থীরা উপকৃত হবেন।’