২১ আগস্ট ২০২৩, ১৮:২৮

মুজিব সৈনিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ইবি ভিসির

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইবি ভিসি  © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মুজিব আদর্শের সকল সৈনিকদের এক এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সোমবার (২১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ইবি ভিসি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন রাষ্ট্রপ্রধানদের প্রত্যক্ষ মদদে বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি সমাবেশে গ্রেনেড হামলা করা হয়েছিল। বঙ্গবন্ধুর আদর্শ যেন এদেশে আর বাস্তবায়ন না হতে পারে সেজন্য সেদিন জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

নিজে গ্রেনেড হামলার প্রত্যক্ষদর্শী ছিলেন জানিয়ে ইবি ভিসি বলেন, সেদিনের সেই ভায়াবহ গ্রেনেড হামলা আমি স্বচক্ষে দেখেছি। যা ভাবতে গেলে আজও বুক কেঁপে উঠে। এদেশের সকল উন্নয়নের বীজবপন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু। জননেত্রী শেখ হাসিনা সেই উন্নয়ন বাস্তবায়ন করে চলেছেন।

সভায় প্রো-ভিসি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা এদেশের স্বাধীনতা চাইনি তারাই ২১ আগস্ট সৃষ্টি করেছে। তারা চেয়েছিল চিরতরের জন্য বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন এদেশ থেকে মুছে ফেলতে।

ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া তার বক্তব্যে বলেন, ২১ আগস্ট পরিকল্পিত রাষ্ট্রীয় সন্ত্রাস, এটা নিছক কোন গ্রেনেড হামলা নয়।

তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের ডাইরেক্টর (ইন-চার্জ) ড. আমানুর আমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ১৫ ও ২১ আগস্ট উদ্যাপন কমিটির আহবায়ক ও প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।