বরিশাল বিশ্ববিদ্যালয়

দুই আবাসিক হলে হামলা ও দখলের ঘটনায় তদন্ত কমিটি

মাথায় হেলমেট পরে হামলায় অংশ নেয় হামলাকারীরা
মাথায় হেলমেট পরে হামলায় অংশ নেয় হামলাকারীরা  © টিডিসি ছবি

রাতের আঁধারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরে বাংলা ও বঙ্গবন্ধু হলে ঢুকে হেলমেটধারীদের হামলায় ৭ জন আহতের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (০৭ আগস্ট) বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি না থাকলেও ছাত্রলীগের নামে বিভিন্ন গ্রুপ বিদ্যমান রয়েছে। হামলায় আহতরা সবাই ছাত্রলীগ নেতা পরিচয়ধারী রক্তিম ও বাকি গ্রুপের।

ড. খোরশেদ জানিয়েছেন, রবিবার তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের একাউন্ট অ্যান্ড ইনফরমেশন বিভাগের চেয়ারম্যান হারুন অর রশিদকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট হোস্টেলের প্রভোস্টদেরও সদস্য করা হয়েছে।

গভীর রাতে হেলমেট এবং মাস্ক পরে কারা হামলা করেছে, কী কারণে হামলা করেছে, এর সাথে বহিরাগত কেউ জড়িত কি না; সার্বিক বিষয় খতিয়ে দেখবে তদন্ত কমিটি—জানান প্রক্টর।

এর আগে শনিবার দিনগত রাতে একদল হেলমেটধারী বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা এবং বঙ্গবন্ধু হলে ছাত্রলীগের একাংশের নেতা পরিচয়ধারী রক্তিম ও বাকি গ্রুপের সদস্যদের ওপর হামলা করে শান্ত-নাভিদ-শরীফ গ্রুপের সদস্যরা। এতে রক্তিম ও বাকি গ্রুপের ৭ জন আহত হন।


সর্বশেষ সংবাদ