১৭ জুলাই ২০২৩, ১৩:৪০

ইমেইল জটিলতা নিয়ে শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার আহবান

ইমেইল জটিলতা নিয়ে শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার আহবান  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য কলেজ ও বিষয় পছন্দের আবেদনে ইমেলই নিশ্চায়নের জটিলতা নিয়ে শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার আহবান। সমস্যা নিরসনে কাজ করা হচ্ছে। 

সোমবার (১৭ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, সাত কলেজের বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের আবেদনের পর ফিরতি ইমেইল জটিলতা নিয়ে শিক্ষার্থীদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। সমস্যাটি নিরসনের জন্য কাজ করা হচ্ছে। 

অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর আরও বলেন, সাত কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থীরা পাশ করেছেন তাদের কলেজ ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ গতকাল ১৬ জুলাই বিকাল ৩ টায় শুরু হয়েছে। চলবে ২৯ জুলাই পর্যন্ত। এরমধ্যে শুরুতে ইমেইল কনফার্মেশন ((নিশ্চায়ত) নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। শুরুর দিকে একসাথে অনেক আবেদন শুরু হওয়ার কারণে ইমেলে কিছুটা চাপ পড়েছে।

আরও পড়ুন: মিটিং চলাকালে প্রবেশ, ছাত্রলীগ নেতার ওপর ক্ষেপলেন ইবি ভিসি

তিনি বলেন, বিকালের মধ্যে আরও ১০টি ইমেইল আইডি খোলা হচ্ছে। যাতে করে এই সমস্যার সমাধান হয়ে যায়। যারা ফরম পূরণ করছে সবার তথ্যই পাচ্ছি। আবেদনকারীদের উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি  শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজধানীর সাতটি সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়৷ এর পর থেকে এসব কলেজের একাডেমিক সকল কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হয়ে আসছে৷