২০ মে ২০২৩, ০৯:২১

এমফিল এবং পিএইচডি প্রোগ্রামে ভর্তি নিচ্ছে জবি

জবি  © ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন শুরু হবে আগামী ৪ জুন। আগ্রহী প্রার্থীদের ৩১ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

আগ্রহীদের নির্ধারিত আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে পূরণকৃত আবেদন ফরমের সাথে গবেষণা প্রস্তাব (Synopsis ), জীবন বৃত্তান্ত, সকল শিক্ষাগত যোগ্যতার সনদ ও নম্বরপত্রসমূহের ফটোকপি এবং তিন কপি রঙিন ছবি সংশ্লিষ্ট বিভাগীয় চেয়ারম্যান-এর দপ্তরে জমা (অফিস চলাকালীন সময়ে, সকাল ৮:০০টা থেকে বিকাল ৪:০০টা পর্যন্ত) দিতে হবে।

আবেদনপত্রের সাথে চাকরীরত প্রার্থীর ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র সংযুক্ত করতে হবে। মনোনীত এমফিল প্রার্থী (জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যতীত) কোন প্রতিষ্ঠানে কর্মরত থাকলে তাকে অবশ্যই কর্মরত প্রতিষ্ঠান থেকে এমফিল প্রোগ্রামে যোগদানের পূর্বে ন্যূনতম ১ (এক) বছরের ছুটি (বাধ্যতামূলক) নিতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত যে সকল শিক্ষক এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি হবেন তাদের এমফিল প্রোগ্রামের জন্য ১ (এক) বছর এবং পিএইচডি প্রোগ্রামের জন্য কমপক্ষে ২ (দুই) বছর শিক্ষা ছুটি নিতে হবে।

আবেদন ফরম সংগ্রহ ও বিস্তারিত জানতে ক্লিক করুন এখোনে