১৫ মে ২০২৩, ১৮:২৬

র‍্যাগিং বন্ধ, খাবারের মান বৃদ্ধিসহ ২৩ দাবিতে স্মারকলিপি ছাত্র ইউনিয়নের

র‍্যাগিং বন্ধ, খাবারের মান বৃদ্ধিসহ ২৩ দাবিতে স্মারকলিপি ছাত্র ইউনিয়নের  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবাসিক হলগুলোর অভ্যন্তরীণ সমস্যা দূরীকরণে ২৩ দফা দাবি নিয়ে প্রভোস্ট কাউন্সিলের নিকট স্মারকলিপি প্রদান করেছে ইবি শাখা ছাত্র ইউনিয়ন সংসদ।

সোমবার (১৫ মে) বেলা ১২টায় প্রভোস্ট কাউন্সিল কার্যালয়ে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ সভাপতি ইমানুল সোহান ও সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সুইট স্বাক্ষরিত স্মারকলিপি জমা দেওয়া হয়। 

এসময় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মার নিকট ইবি সংসদের নেতা-কর্মীরা দাবিগুলো তুলে ধরেন। পরবর্তীতে কাউন্সিল সভাপতি সংগঠনটির সাথে দাবিগুলো নিয়ে মত বিনিময় করেন।

ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর খাবারের মান বৃদ্ধি করা, হল লাইব্রেরিতে সমৃদ্ধ বই ও আধুনিকায়ন করা, হলে মাদক নিষিদ্ধ করা, গণরুম ও র‍্যাগিং বন্ধ করা, পানি সরবরাহ ও ড্রেনেজ ব্যবস্থা সংস্করণ নিশ্চিত করা, বিশুদ্ধ খাবার পানির সরবরাহ করা, ভবনসমূহে দ্রুতগতির ইন্টারনেট প্রদান করা, শিক্ষার্থীদের অভিযোগ গ্রহণ ও সমাধানের দাবি জানানো হয়েছে।

এছাড়াও আবাসিক সংকট নিরসনে পদক্ষেপ গ্রহণ, আবাসিক হল শিক্ষকদের অবস্থান নিশ্চিত করা, ওয়াশরুম গুলোর পরিচ্ছন্নতা ও সংস্কার নিশ্চিত করা, হল ভিত্তিক ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম চালু, হলের অভ্যন্তরে ঝোপঝাড় মুক্ত করা, পর্যাপ্ত লাইটিং ও বাগান করা, আবাসিক শিক্ষার্থীদের সিট নিশ্চিত করার দাবিও জানানো হয় স্মারকলিপিতে।

এ সময় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা জানান, হল সংশ্লিষ্ট সমস্যার দাবিগুলো যৌক্তিক। আগামী প্রভোস্ট কাউন্সিলের মিটিংয়ে আমি হল প্রভোস্টদের সামনে দাবিগুলো উত্থাপন করবো। গুরুত্ব অনুসারে দাবিসমূহ বাস্তবায়নের চেষ্টা করব।