১৪ মে ২০২৩, ১৬:৪৫

গ্রীষ্মের ১৬ দিনের ছুটিতে বরিশাল বিশ্ববিদ্যালয়

  © ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) রবিবার (১৪ মে) থেকে গ্রীষ্মের ছুটি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড.সুপ্রভাত হালদার কতৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে ঈদের ছুটির পর ১৯ দিন ক্লাস চালুর পর পরীক্ষার আগেই ফের ছুটিতে যাওয়ায় শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবিবার (১৪ মে) থেকে বৃহস্পতিবার (২৯ মে) পর্যন্ত বিশ্বদিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে এবং ২১ মে থেকে ২৫ মে (৫ দিন) অফিস বন্ধ থাকবে।

গ্রীষ্মের ছুটি নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস সুপ্তি বলেন, কয়েকদিন আগে ইদের ছুটি গেল। আমরা প্রায় বেশিরভাগ শিক্ষার্থী দূরবর্তী জেলা থেকে এসেছি। এভাবে আবার ভার্সিটি বন্ধ দেওয়াতে আমাদের বিভিন্ন সমস্যা ফেইস করতে হচ্ছে। 

বিশেষ করে মেয়ে হয়ে যাওয়া আসা সমস্যা। বিশ্ববিদ্যালয় খোলার কয়েকদিন পর আমাদের পরীক্ষা, এতে করে রেগুলার ক্লাস হলে আমাদের সুবিধা হতো। পরীক্ষার পর ছুটি দিলে আমরা ছুটিকে উপভোগ করতে পারতাম। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আসিফ খান জানান, গত কিছুদিন আগে ইদের ছুটি পার করে গতমাসের ২৯ তারিখ ক্যাম্পাসে আসলাম। ক্যাম্পাস খোলার ১মাস যাওয়ার আগেই আবার গ্রীষ্মের ছুটি দিল। এতে আমাদের পড়ালেখায় কিছুটা হলেও প্রভাব পড়বে।