১৩ মে ২০২৩, ২০:০৩

৮ দিন ইবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছের ভর্তি পরীক্ষা উপলক্ষে ৮ দিন ক্লাস পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।  তবে অফিসসমূহ যথারীতি খোলা থাকবে। শনিবার (১০ মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম আলী হাসান স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়। 

অফিস আদেশে বলা হয়, গুচ্ছের ২০২২-২৩ শিক্ষাবর্ষের সম্মান প্রথম শ্রেনীতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা এবং ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণের লক্ষে আগামী ১৯, ২০, ২৬ ও ২৭ মে এবং ২ থেকে ৫ জুন বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে উক্ত ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও অফিসসমূহ যথারীতি খোলা থাকবে।

আরও পড়ুন: ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন চলছে, পরীক্ষা ১৯ মে

আগামী ২০ মে সমন্বিত গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিট, ২৭ মে ‘সি’ ইউনিট ও ৩ জুন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ৫ জুন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি প্রক্রিয়ায় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ১৩ হাজার ১৮৩ জন পরীক্ষার্থী। দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতকে ভর্তি পরীক্ষার আবেদন পড়েছে ৩ লাখ ৩ হাজার ২৩১টি।