সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের ইফতার আয়োজন

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ক্যারিয়ার ক্লাবের সদস্যরা
সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ক্যারিয়ার ক্লাবের সদস্যরা  © টিডিসি ফটো

ত্যাগ ও সংযমের মাস রমজান। রমজানের এই বিশেষ সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব-সংগঠনের মধ্যে চলছে ইফতার আয়োজনের আমেজ। গতানুগতিক এই ধারার বাইরে গিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের খাবার বিতরণের মাধ্যমে ব্যাতিক্রমীভাবে ইফতারের আয়োজন করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের আশেপাশের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে ক্যারিয়ার ক্লাবের সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন রবি ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার এবং প্রেসিডেন্ট এ কে এম নাজমুল হাসান, সেক্রেটারি সাব্বির হোসেন এবং গভর্নিং বডির অন্যান্য সদস্যরা।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সদস্যদের উদ্যোগে আশেপাশের বিভিন্ন এলাকার ১০ জন সুবিধাবঞ্চিত শিশুর মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও তাদের আনন্দকে কয়েকগুণ বাড়িয়ে দিতে প্রত্যেকের হাতে মেহেদি দিয়ে রাঙিয়ে দেন তারা।

আরও পড়ুন: দুপর ১২টার মধ্যেই শেষ হবে জবির বর্ষবরণ আয়োজন।

ভিন্নধর্মী এই ইফতার আয়োজন প্রসঙ্গে ক্যারিয়ার ক্লাবের হেড অব পাবলিক রিলেশন জানান, আমাদের আশেপাশে অনেক সুবিধাবঞ্চিত শিশু রয়েছে। আমরা চেয়েছিলাম এই শিশুদের মুখে অত্যন্ত একদিনের জন্য হলেও হাসি ফুটানো। আমাদের সবার উচিত তাদের জন্য কিছু না কিছু পদক্ষেপ নেওয়া যেনো, তারা ও একটি উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে পারে। 

ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার বলেন, সবাই মিলে ইফতার করাটা ও একটা আনন্দদায়ক বিষয়। তাই ক্লাবের সদস্যদের পাশাপাশি এই আনন্দ সুবিধাবঞ্চিত শিশুদের মাঝেও ভাগাভাগি করে নিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা চেষ্টা করব তাদের জন্য ভবিষ্যতে ফলপ্রসু কোন উদ্যোগ নিয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার পথে সহায়ক হতে।

প্রসঙ্গত, প্রতিযোগিতামূলক চাকুরীবাজারে শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব বিভিন্ন প্রতিযােগিতাসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা, প্রতিযোগিতাসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করেছে। ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন সময়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারসহ বিভিন্ন সেমিনার এ কর্মশালা আয়োজন করা হয়েছে। ক্যারিয়ার ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম এর নির্দেশনায় এর কার্যক্রম চলছে।


সর্বশেষ সংবাদ