৩০ মার্চ ২০২৩, ০১:১৭

ফেসবুকে দ্ব্যর্থবোধক লেখা থেকে বিরত থাকার পরামর্শ রবি ভিসির

  © টিডিসি ফটো

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দ্ব্যর্থবোধক লেখা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম। বুধবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটারে অনুষ্ঠিত অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরণ সভায় এ পরামর্শ দেন তিনি।

এসময় তিনি বলেন, আমাদের কর্মকাণ্ডের মধ্যে ভুল-ত্রুটি হতে পারে। এসব ভুলের কারণে অভিযোগ আসলে সেগুলো প্রতিকারের ব্যবস্থা থাকতে হবে।

তিনি আরও বলেন, নানা সংকট কাটিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আলোর দিকে ধাবিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে গুণগত শিক্ষা নিশ্চিত করা হচ্ছে। এবার কিউএস র‍্যাংকিংয়ে নবীনতম বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে উন্নীত হয়েছে রবি। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের ৩টি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীরা স্নাতক সম্মান সম্পন্ন করেছে। বিশ্ববিদ্যালয়টি নির্মাণের ক্ষেত্রে অংশীজনদের প্রত্যক্ষ সহযোগিতা থাকা দরকার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এহিয়া কলেজের অধ্যক্ষ আবদুল মতিন এবং দৈনিক সমকালের সাংবাদিক লাভলু। সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ফখরুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।